রবিতে মিনিট চেক করে কিভাবে ২০২৪

রবি মিনিট চেক বা রবি মিনিট চেক কোড আপনার জানা না থাকলে এই পোস্ট টি পড়তে থাকুন। কম বেশী রবি সিম সবারি রয়েছে। রবি কোম্পানী গ্রাহকের নানামূখী অফার প্রমোট করে থাকে। কিন্তু তাদের নেটওয়ার্ক সার্ভিস খারাব হওয়ায় ইউজাররা অধিকাংশ সময় রবি সিম বন্ধ করে রাখে। 

এদিকে রবি অপারেটর রবি বন্ধ সিমের উপর অফার প্রমোট করলে তারা রবি সিমটি একটিভ করতে উচ্ছাহিত হয়। এক সময় নাম্বার টি সচল করলে কিছু সমস্যা দেখা দেয়। সিম টি ওপেন করার পর যে সব সমস্যা দেখা রবিতে মিনিট চেক করে কিভাবে, রবি মিনিট চেক করার নিয়ম, রবি ইন্টারনেট ব্যালেন্স চেক কোড, রবি ব্যালেন্স চেক নাম্বার সহ অসংখ্য সমস্যার সম্মখীন হতে হয়।

তারই ধারাবাহিকতায় আজকের পোস্টি সাজাতে যাচ্ছি। আশা করি আজকের আর্টকেলের মাধ্যমে উপরের সকল সমস্যার সমাধান পেয়ে যাবেন। ২০২৩ সালে রবি সিমের ব্যালেন্স চেক করতে যে সব সমস্যা হয়। সেগুলো সমাধান করার নিঞ্জা টেকনিক এই পর্বে পেয়ে যাবেন।

রবিতে মিনিট চেক করে কিভাবে

রবিতে মিনিট চেক করে কিভাবে এই নিয়ে এখন আলোচনা করা হবে। নিচের অনুচ্ছের উপর মনোযোগ দিন। কয়েকটি উপায়ে রবি মিনিট চেক করা যায় তার মধ্যে অন্যতম হচ্ছে ইউএসএসডি কোড ডায়াল করে মিনিট ব্যালেন্স চেক করা। বাটন ফোন দিয়ে বা স্মার্টফোন দিয়েও খুব সহজে অবশিষ্ট মিনিটের পরিমান দেখা যায়।

রবিতে মিনিট চেক করে কিভাবে

এতে কোন নেট কানেকশনের প্রয়োজন হয় না। যে কোন স্থান থেকে যে কোন মহুর্তে অফার কেনা যাবে। নিচে কোড ডায়াল করে রবি মিনিট চেক করার নিয়ম দেওয়া হল

  • প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে প্রবেশ করুন
  • এখানে টাইপ করুন *২২২*২# বা *২২২*৯#
  • এবার রবি সিম সিলেক্ট করুন 
  • এরপর কল করুন
  • ২-৪ সেকেন্ড অপেক্ষা করুন

এবার আপনার ডিস্প্লেতে ভেসে আসা মেসেজ টি পড়ুন। এখানে আপনার মিনিটের সর্বশেষ অবস্থা, অবশিষ্ট মিনিটের পরিমান, কত মিনিটের প্যাকেজ ক্রয় করেছেন, মেয়াদের সময় সীমা সহ সকল তথ্য দেখতে পাবেন।

রবি মিনিট চেক কোড ২০২৩ – Robi Minute Check

২০২৪ সালে এসেও যারা রবি সিমের মিনিট চেক করতে পারেন না তাদের তবে আজকের পোস্ট তাদের জন্য। রবি সিমের মিনিট একাধিক ভাবে চেক করা যায়। এই আর্টিকেলে মিনিট চেক করার সকল পন্থা শেয়ার করব। আপনি জানেন কি? রবি দেশের দ্বিতীয় বৃহত্তম নেটওয়ার্ক অপারেটর। বর্তমানে রবি এবং এয়ারটেল অপারেটর এক হয়ে রবি পরিবারকে আরো বড় করেছে। আর এ বড় পরিবারকে অটুক রাখতে রবি নানা অফার প্রমোট করে যাচ্ছে।

গ্রাহকেরা এসব অফার কিনলেই তা চেক করার প্রয়োজন হয়। এদিকে অধিকাংশ ইউজার জানে না কিভাবে সেই ব্যালেন্স চেক করতে হয়। ফলে পরতে হয় এক বিরম্বনায়। এই আর্টকেলের মাধ্যমে রবি ব্যালেন্স সংক্রান্ত সকল কোড এবং রবি মিনিট চেক কিভাবে করা যায়। সে বিষয়ে বিস্তারিত তথ্য শেয়ার করব। আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

মাই-রবি আপ্স থেকে মিনিট ব্যালেন্স চেক

আপনার হাতে যদি একটি স্মার্টফোন থাকে এবং সেখানে যদি ইন্টারনেট কানেকশন দেওয়া থাকে তবে সহজেই রবি সিমের ব্যালেন্সের অবস্থা নির্নেয় করতে পারবেন। এ ক্ষেতে আপনার মোবাইলে একটি মাই-রবি এপ্স ইন্সটল করা থাকতে হবে। কিভাবে মাই-রবি এপ্স দিয়ে ব্যালেন্স চেক করবেন সেই বিষয়ে তথ্য তুলে ধরা হল

  • প্রথমে গুগল প্লে- স্টোর চলে যান তারপর
  • সেখানে লিখুন মাই-রবি আপ্স
  • এবার এখান থেকে আপনার আসল এপ্স সিলেক্ট করুন
  • এবার ইস্টল প্রক্রিয়া সম্পন্ন করুন
  • এখন আপনার রবি নাম্বার দিয়ে সাইন আপ করুন
  • আপনার সিমে ওটিপি কোড প্রবেশ করুন
  • ওটিপি দেওয়া হলে রবি হোম পেইজে প্রবেশ করানো হবে।
  • হোম পেইজ থেকে ব্যালেন্স চেক অপশনে ক্লিক করুন
  • আপনার স্ক্রিনে ভেসে আসা মেসেজ টি পড়ুন।

এই মেসেজের মধ্যে আপনার মিনিট ব্যালেন্সের সকল তথ্য দেওয়া হবে। অবশিষ্ট মিনিটের পরিমান, মেয়াদের সময় সীমা, সহ সকল ইনফরমেশন এখানে উল্লেখ করা থাকবে।

রবিতে মিনিট চেক কোড ২০২৩

রবিতে মিনিট চেক কোড জানা থাকলে সহজেই আপনার মিনিটের পরিমান সহ সকল তথ্য  পেয়ে যাবেন। আপনার রবি সিমের অবশিষ্ট মিনিটের পরিমান, মেয়াদের সময়সীমা সহ রবি মিনিট অফারের সকল ইনফরমেশন পেতে ডায়াল করুন *২২২*২# বা *২২২*৯#।

You can check your Robi minute by dialing some code. But firstly you should know these codes. The Robi Minute Check Code is *222# or *222*9#

রবি ইন্টারনেট ব্যালেন্স চেক

Robi internet balance check code। আপনি যদি রবি সিম ব্যবহার করেন তাহলে আপনাকে বেশ কিছু কোড জানতে হবে। রবি কোড সমূহের মধ্যে অন্যতম হচ্ছে রবি মিনিট চেক, রবি ইন্টারনেট ব্যালেন্স চেক, মেইন ব্যালেন্স চেক, এসএমএস চেক সহ আরো নানা ধরনের কোড।

মাই-রবি আপ্সের সাহায্যে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন। এ জন্য আপনাকে রবি আপ্স ইন্সটল করতে হবে। আপনার সিমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *৮৪৪৪*৮৮# অথবা *২২২*৮১#। সর্বশেষ ইন্টারনেটের পরিমান ও এদের মেয়াদ এই কোড ডায়ালের মাধ্যমে জানতে পারবেন।

আরো জানতে

রবি সিমের সকল কোড সমূহ 

নিচে রবি সিমের সকল কোড সমুহ সংযুক্ত করা হল। আপনার প্রয়োজন অনুযায়ী এখান থেকে কোড কালেক্ট করতে পারবেন।

রবি সিমের সকল অফার  কোড
রবি সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক কোড *8444*88# বা *222*81#
রবি সিমের ব্যালেন্স চেক কোড *222#
রবি এমএমএস চেক *222 *13#
রবি সিমের নাম্বার কোড 140*2*4#
রবি সিমের মিনিট চেক কোড *222 *3# এবং *222*9#
রবি সিমের কাস্টমার কেয়ার নাম্বার 121
রবি সিমের এসএমএস চেক কোড *222 *10#
রবি সিমের প্যাকেজ চেক কোড *140 *14#

শেষ কথা

আশাকরি আমাদের আর্টকেল পড়েছেন এবং রবি মিনিট চেক করার সকল প্রন্থা খুজে পেয়েছেন। আমরা রবি সকল ব্যালেন্স কিভাবে দেখতে হয় সে বিষয়ে জানানোর চেষ্টা করেছি।

আপনি যদি পোস্টটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে রবি মিনিট চেক কোড ডায়াল করে সহজেই অবশিষ্ট মিনিট চেক করে নিতে পারবেন।  তাছাড়াও রবি ইন্টারনেট ব্যালেন্স, মিনিট ব্যালেন্স, রবি এসএমএস চেক কোড, রবি ব্যালেন্স চেক নাম্বার নিয়েও বিস্তারিত আলোচনা করেছি।

এরপরও যদি আপনাদের রবি মিনিট চেক বিষয়ে কোন তথ্য জানার থাকে তাহলে কমেন্ট বক্সে লিখুন। আমরা আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করব। ইরাটেকটিপ্স এর সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

প্রশ্নঃ রবি মেইন ব্যালেন্স কিভাবে দেখে?

উত্তরঃ রবি মেইন ব্যালেন্স চেক  *২২২#  কোডটি ডায়াল করুন। অথবা মাই রবি এপ্স থেকে ব্যালেন্স চেক সহ সকল ইনফরমেশন নিয়ে নিন।

প্রশ্নঃ কিভাবে রবি অ্যাপ ইন্সটল  করতে হয়?

উত্তরঃ আপনার স্মার্টফোনের প্লে স্টোরে My Robi লিখে সার্চ করলেই রবি অ্যাপ পেয়ে যাবেন। সেখান থেকে ইন্সটল করে নিতে পারবেন।

প্রশ্নঃ রবি মিনিট চেক করার কোড কত?

উত্তরঃ রবি মিনিট চেক করার অরিজিনাল কোড হল *২২২*২# বা *২২২*৯#

প্রশ্নঃ রবি এসএমএস চেক কোড কত?

উত্তরঃ রবি এসএমএস চেক করতে ইউএসএসডি কোড ডায়াল করতে হবে *২২২*১০#

Comments are closed.