রবি সিমের সকল কোড ২০২৪

রবি সিমের সকল কোড একজন রবি গ্রাহকের জানা প্রয়োজন। কেননা বিভিন্ন সময় আমাদের এ সব কোড ব্যবহার করার প্রয়োজন হয়। কিন্তু একজন মানুষের পক্ষে সব কোড মনে রাখা সম্ভব নয়। তারপরও কিছু কোড ভুলে গেলে বিরুক্তিকর পরিস্থিতি পড়তে হয়।

তাদের কথা চিন্তা করে আমরা আজকে রবি সিমের সকল কোড একসাথে সংযুক্ত করে দিয়েছি। আপনার সমস্যা অনুযায়ী কোড সিলেক্ট করে সমাধান করুন। বর্তমানে রবি নেটওয়ার্ক দেশের সেরা নেটওয়ার্কের স্থান দখল করেছে। এয়ারটেল এবং রবি এক হয়ে দ্বিতীয় বৃহত্তম নেটওয়ার্ক অপারেটর হয়েছে।

এই রবি নেটওয়ার্ক কোম্পানী একটি সমস্যা হচ্ছে দেশের পত্যান্ত অঞ্চলে নেটওয়ার্কের সুবিধা নেই। তাই মাঝে মাঝে গ্রাহকরা রবি সিম বন্ধ রাখে। কিন্তু দীর্ঘদিন পর পুনরায় সিম টি সচল করলে কোন গ্রাহক তার নাম্বারটা পর্যন্ত ভুলে যায়।

এই সমস্যা সমাধানের জন্য একে অন্যকে জিজ্ঞাসা করা হয় বা অনেকে গুগলে সার্চ করে থাকে রবি নানা কোড সমপর্কে। তারই ধারবাহিকতায় এই আর্টিকেলটি সাজিয়েছি। আশাকরি এই পোস্টের মাধ্যমে রবি সিমের সকল কোড পেয়ে যাবেন।

রবি সিমের সকল কোড ২০২৪

আপনার যদি একটি রবি সিম থাকে এবং সেই সিমের কোড জনিত সকল সমস্যা একটি পোস্টের মাধ্যমে সমাধান করা যায় তাহলে কেমন হয় আসলেই অনেক ভাল হয় তাই না। হ্যা তাই আমরা এই পর্বে রবি সিমের সকল কোড বিস্তারিত আলোচনা করব। আমাদের আলোচনার মধ্য যা যা থাকছে তা হচ্ছে।

  • রবি সিমের নাম্বার দেখার কোড
  • রবি সিমে মিনিট দেখার কোড
  • রবি সিমে টাকা কাটা বন্ধ করার কোড
  • রবি সিমে ব্যালেন্স চেক কোড
  • রবি ইন্টারনেট চেক কোড
  • রবি সকল সার্ভিস বন্ধ করার কোড
  • রবি সিমের এমবি কেনার কোড
  • রবি ইন্টারনেট অফার কোড
  • রবি অফার চেক কোড

ইত্যাদি ইত্যাদি। আরো অনেক গুরুপ্তপূর্ন কোড রয়েছে যা আমাদের প্রতিনিয়ত জানতে হয় সে সব কোড নিয়েও এই পর্বে আলোচনা করব। পোস্টটি রবি ইউজারদের অনেক হেল্পফুল হবে।

রবি সিমের সকল কোড সমূহ

রবি সিমের অফার নাম

কোড সমূহ

নাম্বার দেখার কোড *২# অথবা *১৪০*২*৪#
 ব্যালেন্স চেক কোড *২২২#
ইন্টারনেট ব্যালেন্স চেক কোড *৮৪৪৪*৮৮# বা *২২২*৮১#
ইন্টারনেট কেনার কোড  *৮৪৪৪#
এমএমএস চেক কোড *২২২*১৩#
মিনিট চেক কোড *২২২*৩# অথবা *২২২*৯#
কাস্টমার কেয়ার নাম্বার ১২১
প্যাকেজ চেক কোড *১৪০*১৪#
এসএমএস চেক কোড *২২২*১০#
এসএমএস চেক কোড *২২২*১১#
 ইন্টারনেট কেনার কোড  *৮৪৪৪#
ইজি মেনু দেখার কোড *১২১#
ঝটপট লোন ব্যালেন্স নেওয়ার কোড *৮#
প্রমোশনাল অফার বন্ধ করার কোড *৭#
ইন্টারনেট সিটিং কোড *১২১*৩*১#

রবি সিমের নাম্বার দেখার কোড

আপনি যে কোন সিম ব্যবহার করেন না কেন সেই সিমের নাম্বার জানা আপনার আইডেন্টিটি। একটা সিমের পরিচয় হচ্ছে সেই সিমের নাম্বার আর যদি সেই নাম্বার আপনার জানা না থাকে তাহলে অনেক সময় বিপদে পরতে হয়।

রবি সিমের সকল কোড
রবি সিমের সকল কোড

ধরুন আপনি ফ্লেক্সিলোডের দোকানে গেলেন টাকা রিচার্জ করবেন সেখানে আপনার নাম্বার দিতে হবে। এ ক্ষেত্রে যদি আপনার নাম্বার না জানা থাকে তাহলে লজ্জায় পড়তে হয়। এরুপ অসংখ্য সমস্যা সম্মীখন হতে হয়। তাই সকলের নাম্বার জানা থাকা একান্ত প্রয়োজন।

রবি সিমের নাম্বার দেখার কোড হচ্ছে *২#

রবি সিমে মিনিট দেখার কোড

আপনি যদি আপনার রবি সিমে মিনিট অফার ক্রয় করে থাকেন। তাহলে তা চেক করার প্রয়োজন হয়। রবি মিনিট চেক করার জন্য প্রয়োজন কোড। কোড জানা থাকলে সহজেই মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। রবি সিমে মিনিট দেখার কোড হচ্ছে *০# বা *২২২*৩#

রবি সিমে টাকা কাটা বন্ধ করার কোড

কম বেশী সকলের এই সমস্যার পরতে হয় যে আমার সিম থেকে টাকা কেটে নেয়। এখন আমি কি করব কোথায় যাবে বা কিভাবে সিমে টাকা কাটা বন্ধ করতে পারি। এই সব বিষয়ে নানা প্রশ্ন রয়েছে। 

এই পর্বে রবি সিমে টাকা কাটা বন্ধ করার কোড সংযুক্ত করে দিচ্ছি। যে কোড ডায়াল করার মাধ্যমে সহজেই রবি সিমে টাকা নেওয়া বন্ধ করতে পারবেন। রবি সিমে টাকা কাটা বন্ধ করার কোড টি হচ্ছে *৯#

রবি সিমে ব্যালেন্স চেক কোড

একজন গ্রাহকের একাউন্ডে কত টাকা ব্যালেন্স আছে তা জানা জরুরি। আপনার একাউন্টে কত টাকা আছে সেই টাকার মেয়াদ কত দিন আছে।

অথবা আপনি কোন প্যাকেজের আওয়ার আছেন তার বিস্তারিত তথ্য একটি কোড ডায়াল করার মাধ্যমে জানতে পারেন। রবি সিমে সেই ব্যালেন্স চেক কোড হচ্ছে *২২২# বা *১#

রবি ইন্টারনেট চেক কোড

Robi internet check code। আপনার রবি সিমে যদি ইন্টারনেট ক্রয় করে থাকেন তাহলে সেই এমবি চেক করার প্রয়োজন হয়ে থাকে। মাই-রবি এপ্স দিয়েও ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন। আবার কোড ডায়াল করেও দেখতে পারেন। রবি সিমের ইন্টারনেট চেক কোড হচ্ছে *৮৪৪৪*৮৮# বা *৩#

রবি সকল সার্ভিস বন্ধ করার কোড

একটি সিমে অনেক গুলো সার্ভিস চালু থাকতে পারে। সে সকল সার্ভিসের জন্য টাকা চার্জ করা হয়। আর সেই সার্ভিস বন্ধ করার প্রয়োজন পড়ে।  রবি সিমে সকল সার্ভিস বন্ধ করার কোড হচ্ছে *৯#

রবি সিমের এমবি কেনার কোড

রবি সিমে এমবি কেনার কোড হচ্ছে। এই কোডের সাহায্যে সহজেই এমবি ক্রয় করতে পারবেন। এই কোড টি ডায়াল করার পর ইন্টারনেট প্যাকের একটি লিস্ট আসবে। সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী অফার ক্রয় করে নিতে পারবেন।

রবি ইন্টারনেট অফার কোড

আপনি রবি সিমে ইন্টারনেট ক্রয় করতে চাইলে ইন্টারনেট অফার কোড ডায়াল করতে হবে। রবি সিমে ইন্টারনেট অফার কোড হচ্ছে 

রবি অফার চেক কোড

Robi সিমে অফার চেক করার প্রয়োজন হয়ে থাকে। এ সকল অফার মধ্য থেকে যে অফার টি আপনার ভাল লাগবে সে অফার টি ক্রয় করে নিতে পারবেন। রবি অফার কোড হচ্ছে *৮৮৮#

রবি ইন্টারনেট সিটিং কোড

আপনার রবি সিমে ইন্টারনেট সেটিং করতে ডায়াল করুন *১২১*৩*১#

রবি প্রমোশনাল অফার বন্ধ করার কোড

প্রমোশনাল অফার রবি সিমে বন্ধ করার কোড হচ্ছে *৭#

রবি ঝটপট ব্যালেন্স নেওয়ার কোড

ঝটপট ব্যালেন্স রবি সিমে নিতে ডায়াল করুন *৮#

রবি ইজি মেনু দেখার কোড

আপনার রবি সিমে ইজি মেনু দেখার কোড হচ্ছে *১২১#

রবি সিমে ইন্টারনেট কেনার কোড

রবি সিমে ইন্টারনেট কেনার কোড হল *৮৪৪৪#

রবি সিমে এসএমএস চেক করার কোড

যে কোন রবি সিমে এসএমএস চেক করার কোড হল *২২২*১৩#

রবি সিমে এসএমএস চেক কোড

এসএমএস চেক করতে ডায়াল করতে হবে *২২২*১১#

আরো জানতে

শেষ কথা

আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করেছি রবি সিমের সকল কোড সমপর্কে। এই পোস্টে রবি সিমের সকল গুরুপ্ত পূর্ণ কোড গুলোকে সংযুক্ত করেছি। আশা করি রবি সিমের কোড সংক্রান্ত সকল সমস্যা সমাধান করতে পারবেন।

এই অনুচ্ছদে যদি কোন কোড মিসিং থাকে তাহলে আমাদের কে মেইল বা কমেন্ট জানাবেন। আমরা পরবর্তীতে আর্টিকেলটি আপডেট করে দিব। আমাদের সাইটে আপনাকে স্বাগতম। যে কোন টেলিকম সেবা পেতে আমাদের Website এর সাথে থাকবেন।