বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৪

বাংলালিংক এমবি ট্রান্সফার করার সিস্টেম সম্পর্কে আজকের এই পোস্টে বিশদ আলোচনা করব। বাংলা লিংক কোম্পানি বাংলাদেশের অন্যতম টিলি সেবা দানকারী প্রতিষ্ঠান। বাংলাদেশের বিভিন্ন সিম অপারেটর রয়েছে তার মধ্যে বাংলালিংক দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে। 

এর প্রধান কারণ হচ্ছে তারা গ্রাহকের ইন্টেনশন বুঝে নানাবিদ সুবিধা প্রধান করা। আর এ সব এক্সক্লুসিভ সুবিধা গুলোর মধ্যে অন্যতম হচ্ছে বাংলালিংক এমবি ট্রান্সফার সিস্টেম। 

বাংলালিংকের কিভাবে এম্বি ট্রান্সফার করতে হয় সে বিষয়ে কোন জ্ঞান না থাকে তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে জানতে পারবেন এক সিম থেকে অন্য সিমে এম্বি পাঠেনোর নিয়ম। 

আমরা দুটি পদ্ধতিতে এম্বি স্থানান্থর করা বিষয়ে জানব। যার একটি হচ্ছে বাংলালিংক সিমে কোড ডায়াল করার মাধ্যমে এম্বি ট্রান্সফার অপরটি বাংলালিংক আপ্স ব্যবহার করে এম্বি ট্রান্সফার। দুটি মাধ্যম ব্যবহার করে কিভাবে এম্বি ট্রান্সফার করা যায় তার সম্পর্কে স্বচ্ছ ধারণা দিব আমাদের সাথেই থাকুন। 

বাংলালিংক এমবি ট্রান্সফার কারণ

বাংলালিংক এমবি ট্রান্সফারের পদ্ধতি সম্পর্কে সকলেই অবগত নন।  এই পদ্ধতিটি বাংলালিংক কোম্পানি অনেক আগে থেকেই তাদের গ্রাহকদের প্রদান করেছেন।  আপনি যদি বাংলালিংক গ্রাহক হয়ে থাকেন তাহলে কয়েকটি স্টেপ ফলো করেই আপনার নিজের এমবি অন্যকে দিতে পারবেন। 

বর্তমান যুগে ইন্টারনেটের ব্যবহার ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ইন্টারনেট মানব দেহের অন্যতম অংশ হিসেবে বিবেচনা করা হয়।  কেননা বিভিন্ন ধরনের নিউজ,  ভিডিও কল,  স্বল্প খরচে অডিও কল,  বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কমিউনিকেশন এবং তথ্য সংরক্ষণ  ইত্যাদি বিষয়ে ইন্টারনেটের উপর নির্ভরশীল। আর এই ইন্টারনেট চালানোর জন্য প্রয়োজন হয় এমবি  বা ব্রডব্যান্ড কানেকশন। কোন কারনে এমবি শেষ হয়ে গেলে তার এম্বি প্রয়োজন হয়ে থাকে। তখন  কোন উপায় অবলম্বন না পেয়ে তারা এমবি নিতে বাধ্য হয়। আর এভাবে অন্যের কাছ থেকে এমবি গ্রহণ করার মাধ্যমে এমবি ট্রান্সফার করার প্রয়োজন পড়ে। 

বাংলালিংক এমবি ট্রান্সফার পদ্ধতিটি

দুটি পদ্ধতিতে বাংলালিংক সিমে এমবি ট্রান্সফার করা যায় তার মধ্য একটি হচ্ছে ইউএসএসডি কোড ডায়াল করে অপরটি হচ্ছে বাংলালিংক এ্যাপস ব্যবহারের মাধ্যমে। ডায়ালের মাধ্যমে ডাটা পাঠানো্র  উপায় হল *৫০০০&৫৫# ডায়াল করতে হবে। আর আপ্সের মাধ্যমে ইন্টারনেট পাঠানোর নিয়ম হচ্ছে এম্বি ট্রান্সফারের আইকনটিতে প্রেস করে প্রয়োজনীয় মোবাইল নাম্বার দিতে হবে। এরপর পছন্দমত ইন্টারনেট প্যাক সিলেক্ট করে সেন্ট বাটনে প্রেস করা।

বাংলালিংক এমবি পাঠানোর সঠিক নিয়ম

এক বাংলালিংক সিম থেকে অন্য এক বাংলালিংক সিমের টাকা পাঠানোর সঠিক নিয়ম  আপনাদের সাথে শেয়ার করব।  বাংলালিংক এমবি শেয়ারিং সিস্টেম একটি চমৎকার ফ্যাচার যা বাংলালিংক  আনন্দের সহিত গ্রহণ করে থাকে।  কিন্তু তারা জানে না কিভাবে এটি ব্যবহার করতে হয়।  তাদের জন্য আজকের এই নিবন্ধন।

  •  প্রথমে আপনার ডায়ার্লিং অপশনে যান
  •  তারপর ইউএসএসডি কোড ডায়াল করুন *৫০০০*৫৫#
  •  এরপর  ডিসপ্লে তে কিছু ইন্টারনেট প্যাক সাজেস্ট করেছে সেখান থেকে পছন্দের প্যাক টি সিলেক্ট করুন। 
  • এখন আপনার কাঙ্খিত নাম্বারে পাঠিয়ে দিন ( এটি অবশ্যই বাংলালিংক নাম্বার হতে হবে অন্য কোন নাম্বারে এমবি ট্রান্সফার হবে না)
  •  সর্বশেষ  আপনার  সাকসেসফুল মেসেজটি দেখতে পাবেন।

বাংলালিংক এমবি ট্রান্সফার করার কোড

বাংলালিংক এমবি ট্রান্সফার করার কোড

অনেক আগে থেকেই বাংলালিংক এমবি ট্রান্সফার করার সুবিধা প্রদান করলেও আমাদের মধ্যে অনেকেই জানিনা কিভাবে এমবি ট্রান্সফার করতে হয় বা কি কোড ডায়াল করতে হয়। বাংলালিংক থেকে অন্য এক বাংলালিংক সিমে এমবি ট্রান্সফার করার কোডটি হচ্ছে*৫০০০*৫৫#

বাংলালিংক এমবি ট্রান্সফার পদ্ধতি এবং রিকুয়েষ্ট প্রক্রিয়া 

ইতোমধ্যেই বাংলালিংক এমবি ট্রান্সফারের পদ্ধতি আমরা আগে আলোচনা করেছি এখন আর এ বিষয়ে কথা বলতে চাচ্ছি না। তবে বাংলালিংক এমবি ট্রান্সফারের রিকুয়েস্ট প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করব।  জরুরি প্রয়োজনের সময় যদি কারো ইন্টারনেট বা এমবি শেষ হয়ে যায় তাহলে পরিচিত মানুষের কাছে এমবি পাঠানোর রিকুয়েস্ট করা হয়। যদি সেই ব্যক্তি রিকোয়েস্টি গ্রহণ করে এমবি  পাঠিয়ে দেয় তাহলে মুহূর্তের মধ্যে এমবি চলে আসে।  মূলত এই প্রক্রিয়াটি দ্বিতীয় ব্যক্তির উপর নির্ভর করে তিনি এমবি পাঠাবেন কিনা। 

বাংলালিংক এমবি ট্রান্সফার প্যাকেজের এর তালিকা

আপনাদের সুবিধার জন্য আমরা এমবি ট্রান্সফার করার সময় যে প্যাকেজগুলো আসে সেগুলো চক আকারে আমাদের সাইটে দেওয়া হল।  এখান থেকে আপনি চাইলে সহজেই অফার গুলো সম্পর্কে ধারণা নিতে পারেন এবং পাঠাতে পারেন। 

প্যাকেজের তালিকা দাম বা টাকা মেয়াদ ও সময়সীমা
45 এমবি 10 টাকা 1 দিন
60 এমবি 15 টাকা 3 দিন
100 এমবি 20 টাকা 7 দিন
160 এমবি 30 টাকা 7 দিন
300 এমবি 99 টাকা 30 দিন
1 জিবি 210 টাকা 30 দিন
2 জিবি 350 টাকা 30 দিন

বাংলালিংক সিম থেকে এমবি ট্রান্সফারের শর্তসমূহ

  • প্রতিদিন একটি নাম্বারের এমবি ট্রান্সফার করতে পারবনে।
  • নির্বাচিত ইন্টারনেট প্যাকগুলো্র মধ্যে থেকে কেবল ট্রান্সফার করতে পারেন।
  • বোনাস এম্বিগুলো ট্রান্সফার করতে পারবেন না।
  • নিজের ইন্টারনেট প্যাকগুলোতে পুনরায় ইন্টারনেট প্যাক ট্রান্সফার করতে পারবেন না।
  • সোসাল পাক গুলো যেমন ( ফেসবুক, হোয়াট অ্যাপস, ভাইবারু,ইত্যাদি) ইন্টারনেট প্যাকগুলো ট্রান্সফার করা যাবে না।

বাংলালিংক এমবি ট্রান্সফারের নতুন অফার

আপনি প্রতিদিন একবার করে 25 এমবি ইন্টারনেটের জন্য আবেদন করতে পারবেন এবং পাঠাতেও পারবেন।

অফারটি বিশেষ অফার হিসেবে বিবেচিত তাই কোন অতিরিক্ত চার্জ কাটবে না।

  • প্রতিদিন একটি নম্বর থেকে এমবি অনুরোধ করতে পারেন
  • নির্ধারিত ইন্টারনেট প্যাক গুলি থেকে অনুরোধ করতে পারবেন 
  • সোশ্যাল প্যাক গুলো ট্রান্সফার করার অনুমতি পাবেন না

সর্বশেষ

পরিশেষে বলতে পারি বাংলালিংক এমবির ট্রান্সফার করার সঠিক উপায় সম্পর্কে আপনি অবহিত হয়েছেন। এবং জানতে পেরেছেন কিভাবে বাংলালিংক সিম থেকে অন্য একটি বাংলালিংক সিমে এমবি ট্রান্সফার করা যায়।  এমবি ট্রান্সফার করতে কোন ঝামেলার সম্মুখীন হতে হয় না তারপরও যদি আপনার বুঝতে কোন অসুবিধা হয় আমাদেরকে জানাবেন আমরা সঠিক তথ্য দিয়ে আপনাকে সহযোগিতা করব ধন্যবাদ।

Era Tech
Era Tech

Hi, I am Hasan from Bangladesh. My several years of experience in writing dare me to write more posts about tech. Due to interest, attraction, and love, I am writing lots of articles on Eratechtips.com. You get lots of information on Eratechtips.com about tech and Telecom offers.