টেলিটক সিমে টাকা ধার করার নিয়ম। Teletalk ইমারজেন্সি ব্যালেন্স

বাংলাদেশে মোঠ ৫ টি টেলিকম অপারেটর আছে তার মধ্যে একটি হচ্ছে টেলিটক। টেলিটক বাংলাদেশ সরকার দ্বারা পরিচালিত হয়। টেলিটক সিম সরকারি সিম। এ সিমের একটি স্লোগান হচ্ছে টেলিটক আমাদের ফোন। বিশেষ কোন মুহূর্তে হঠাৎ করেই আমাদের টেলিটক সিমের ব্যালেন্স শেষ হয়ে যায়।

টেলিটকে মুল ব্যালেন্স যদি শেষ হয়ে যায় তাহলে টাকা ধার করার প্রয়োজন পড়ে। আর টেলিটক সিমে টাকা কিভাবে ধার করতে হয় সে সমপর্কে যদি আপনার পুরো জ্ঞান না থাকে। তাহলে এই পোস্টি আপনার অনেক উপকার হবে। এই আর্টিকেলে টেলিটকে ইমারজেন্সি ব্যালেন্স কোড নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরব।

টেলিটক সিমে টাকা ধার করার নিয়ম

আমরা সকলেই জানি যে আমাদের সিমের ব্যালেন্স হঠাৎ করে শেষ হয়ে গেলে আমরা টাকা ধার বা ইমার্জেন্সি ব্যালেন্স নিতে পারি। বর্তমানে বাংলাদেশে সকল অপারেটর এই সুবিধা রয়েছে। তবে টেলিটক এই সুবিধাটি একটু ভিন্ন রকম ভাবে প্রদান করে থাকে। আপনি চাইলে আপনার ইচ্ছা অনুযায়ী ১০ টাকা ২০ টাকা ৩০ টাকা এভাবে যত ইচ্ছা তত টাকা আপনার টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স হিসেবে নিতে পারবেন।

এটি নেওয়ার জন্য আপনার মোবাইলের ডায়ালিং অপশন থেকে কোড ডায়াল করতে হবে। *১১২২* টাকার পরিমান# এই কোডের মাধ্যমে আপনার সিমে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন। আপনি কত টাকা ধার নিতে যাচ্ছেন সেটি টাকার পরিমাণ এর ঘরে উল্লেখ করে দিবেন।

টেলিটকে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার উপায়

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিতে হয় সে সম্পর্কে না জানা থাকলে নিচের পোস্টটি ভালো করে দেখুন।  আপনার মূল ব্যালেন্স শেষ হলেই কেবল ইমারজেন্সি ব্যালেন্সের প্রয়োজন পড়ে।  কিন্তু টেলিটক সিমে কিভাবে ইমারজেন্সি ব্যালেন্স নিতে হয় সে প্রসঙ্গে অনেকেই জানেন না।  বিভিন্ন সময় একে অন্য টেলিটকে টাকা ধার কিভাবে করে। তাদের জন্য আজকের পোস্টটি সাজাতে চাচ্ছি। 

টেলিটকে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড

টেলিটকে ইমারজেন্সি ব্যালেন্স নিতে হলে ইউএসএসডি কোড ডায়াল করতে হবে।  কোড ডায়াল করার মাধ্যমে আপনার সিমে হাওলাদ টাকা দেওয়া হবে। টেলিটক সিমে ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত ইমারজেন্সি ব্যালেন্স দেওয়া হয়।

টেলিটকে ইমারজেন্সি ব্যালেন্স

 ১০ টাকা ইমারজেন্সি নিলে কোন ভ্যাট চার্জ হয়না। ১০ এর অধিক ইমারজেন্সি ব্যালেন্স নিলে চার্জ করা হবে।

টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড হচ্ছে *১১২২* টাকার পরিমান#

উদাহরণঃ *১১২২*২০# এভাবে ডায়াল করলে আপনার একাউন্টে ২০ টাকা লোন বা ইমারজেন্সি দেওয়া হবে।

কোড লোনের পরিমান সার্ভিস চার্জ
  *1122*10# 10  0 Taka
  *1122*12# 12  1.60 Taka
  *1122*20# 20  2.67 Taka
*1122*30# 30 4.00 Taka
  *1122*50# 50  6.66 Taka

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক 

আপনি যদি টেলিটক সিমের ইউজার হন।  এবং ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে থাকেন।  তাহলে অবশ্যই ইমারজেন্সি ব্যালেন্স চেক করার প্রয়োজন পড়বে।  আজকেই পড়বে কিভাবে ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে হয়।  সে প্রসঙ্গে আলোচনা করব।

টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *১১২২*০# । এই কোড টি অনেক সময় কাজ করে না। সেক্ষেত্রে মেসেজের মাধ্যমে টেলিটক সিমে টাকা ধার করার পরিমান দেখা যায়

  • মেসেজের মাধ্যমে টাকা দেখতে প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন
  • সেখানে লিখুন “loan info’’
  • Sent করুন 1122 এই নাম্বারে

ফিরতি এসএমএসের মাধ্যমে আপনার ইমারজেন্সি ব্যালেন্সের পরিমান সহ সকল তথ্য দেওয়া হবে।

আরো জানতেঃ

সর্বশেষ কথা

আজকের এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করেছি টেলিটক সিমে টাকা ধার করার নিয়ম। আশা করি টেলিটকে ইমারজেন্সি ব্যালেন্স এখন নিতে পারবেন। 

দুটি উপায় বা নিয়ম আমরা উল্লেখ করেছি। একটি হচ্ছে কোড ডায়াল অপরটি মেসেজের মাধ্যমে। এ উপায় গুলো সহজে এপ্লাই করে আপনার সিমে টাকা লোন নিতে পারবেন।

টেলিটক সিমে ইমারজেন্সি ব্যালেন্স নিতে যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের কে জানাবেন। আমরা সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করব। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।