টেলিটক এমবি চেক করার কোড বা ইন্টারনেট ব্যালেন্স কোড ২০২৪

বাংলাদেশের একটি মাত্র টেলিকম কোম্পানি হচ্ছে টেলিটক। এই অফারটি সরাসরি সরকার কর্তৃক পরিচালিত হয়।  টেলিটক সিম সর্বনিম্ন খরচে সর্বোচ্চ অফার প্রমোট করে থাকে। যার কারণে গ্রাহক সংখ্যা দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে। টেলিটক  ইন্টারনেট অফার অন্য সকল অফারের মধ্যে অন্যতম। টেলিটক সিম স্বল্পমূল্যে অধিক পরিমাণ এমবি দিয়ে থাকে। যে সব গ্রাহকগন ইন্টারনেট প্যাক ক্রয় করে তাদের ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়। ইন্টারনেট ব্যালেন্স চেক করতে প্রয়োজন হয় একটি কোড।

টেলিটক ইন্টারনেট চেক কোড ডায়াল করে খুব সহজে ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়। আমরা এই আর্টিকেলে টেলিটক সিমে এমবি চেক করার সকল বিষয় নিয়ে আলোচনা করব। আপনি যদি টেলিটক উইজার হয়ে থাকেন। আজকের পোস্টটি খুবই কার্যকর হবে। টেলিটক সিমে দুটি উপায়ে ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়। এ দুটি উপায় নিয়ে এখানে এ আলোচনা করব। শুরু থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে টেলিটকে এম্বি চেক করতে কোন সমস্যা হবে না।

টেলিটক এমবি চেক বা টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক

যেহেতু টেলিটক আমাদের দেশিও সিম কোম্পানি। সেহেতু এর অফার গুলো অন্য কোম্পানির চেয়ে কম টাকায় দিয়ে থাকে। টেলিটক সিম সর্বনিম্ন চার্জে সর্বাধিক পরিমান ইন্টারনেট অফার দিয়ে থাকে। তাই গ্রাহকগন টেলিটক সিমের এমবি অফার ব্যবহার করে থাকে। কিন্তু ইন্টারনেট অফার নেওয়ার পর আমাদের ইন্টারনেট ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়।

ইন্টারনেটের সঠিক হিসাব রাখার জন্য ব্যালেন্স চেক করার প্রয়োজন।  টেলিটকে এমবি চেক করার মাধ্যমে কতটুকু পরিমান এমবি অবশিষ্ট আছে জানতে পারি। টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক না করি তাহলে আপনার ইন্টারনেট শেষ হয়ে গেলে বুঝতে পারব না। ফলে আমাদের একাউন্ট থেকে টাকা কেটে নিবে। যা আমাদের প্রত্যাশিত নয়। তাই টেলিটক সিমে এমবি পরিমাণ এবং মেয়াদ  জানার জন্য ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়।

টেলিটক এমবি চেক করার কোড

টেলিটক এমবি চেক কোড কত এই প্রশ্নের উত্তর অনেকের জানা নেই। টেলিটক সিম সব সময় মানুষ ব্যবহার করে না। টেলিটকের দুর্বল নেটওয়ার্কের জন্য এই সিম সচল রাখা সম্ভব হয় না। কিন্তু সরকারী যে কোন ধরনের ফি এই সিমের মাধ্যমে পে করতে হওয়ার এই সিম ব্যবহার করতে হয়।

টেলিটক এমবি চেক কোড কত
Teletalk এমবি চেক কোড কত

 

মাঝে মাঝে টেলিটক সিম ব্যবহারের কারনে বিভিন্ন অফারের কোড সমপর্কে ভুলে যায়। তখনি সমস্যা টা সৃষ্টি হয়ে থাকে। আপনি যদি টেলিটক সিমের কিভাবে ইন্টারনেট চেক করতে হয় না জানেন। তবে নিচে চোখ রাখুন। টেলিটক এমবি চেক কোড *১৫২# ইহা ডায়াল করার মাধ্যমে সহজেই এমবি মেয়াদ, পরিমান, সহ সকল তথ্য জানতে পারবেন। 

আপ্সের মাধ্যমে এমবি চেক

আপ্সের মাধ্যমে এমবি চেক করার জন্য প্রথমেই আপনাকে মাই এয়ারটেল অ্যাপসটি ইন্সটল করতে হবে।  আপনার ফোনে ইন্সটল করা না থাকলে ইন্সটল করে নিন।

  •  অ্যাপস ইনস্টল করতে google প্লে স্টোরে চলে যান
  •  এবার লিখুন মাই টেলিটক এপ্স
  • এরপর অ্যাপসটি কে ইন্সটল করে নিন
  • টেলিটক নাম্বার প্রবেশ করান
  • মোবাইলে যাওয়া ওটিপি করতে দিন।

ওটিপি দেওয়ার সাথে সাথেই টেলিটক এপ্সের হোম পেইজে প্রবেশ করবেন। সেখান থেকে ইন্টারনেট ব্যালেন্স চেক করে নিন। এই এপ্স থেকে সকল অফার সহ ব্যালেন্সের পরিমান দেখা যাবে।

টেলিটক ইন্টারনেট অফার চেক করার কোড

টেলিটক ইন্টারনেট অফার চেক করার কোড জানার মাধ্যমে আপনি সহজেই অফার ক্রয় করতে পারবেন। গ্রাহকরা সব সময় অফার কিনে কথা বলেতে চায়। আর অফার কিভাবে নিতে হয় তা অনেকেই জানেন না। টেলিটক অফার জানা না থাকার কারনে কম খরচে ভয়েজ, এসএমএস, এবং ইন্টারনেট কেনা যায় না। আজ আমরা টেলিটক সিমের ইন্টারনেট অফার কিভাবে নিতে হয় সে সমপর্কে লিখব। 

টেলিটক ইন্টারনেট অফার চেক করার কোড

টেলিটক এমবি কেনার কোড হল *১১১# এই কোড টী ডায়াল করার পর। মোবাইলের পর্দায় কিছু অফার লিস্ট দেখা যাবে। আপনার পছন্দের প্যাক টি সিলেক্ট করে অফার একটিভ করে নিন। এ ক্ষেত্রে আপনার মোবাইলের ব্যালেন্স পর্যাপ্ত পরিমান রাখতে হবে। অফার মুল্যের চেয়ে বেশি ব্যালেন্স না রাখলে অফার টি সচল  হবে না। তাই সকল টেলিটক উইজার দের উচিত ব্যালেন্সে টাকা রেখে অফার ক্রয় করা। 

টেলিটক সিমের সকল অফারসমূহের কোড

নিচের টেবিলে একসাথে আপনি সহজেই টেলিটকের সকল অফার সমূহের কোড পেয়ে যাবেন।

টেলিটক সিমের অফারসমূহ ইউএসএসডি কোড 
টেলিটক সিমের নাম্বার চেক *৫৫১#
টেলিটক ব্যালেন্স চেক *১৫২#
টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক *১৫২#
টেলিটক ইন্টারনেট এমবি চেক *১৫২#
টেলিটক এসএমএস চেক  *১৫২#
টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক *১১২২#

সর্বশেষ কথা

আশা করি আর্টিকেলটি ভালোভাবে পড়েছেন এবং আপনার কাঙ্খিত তথ্যটি পেয়ে গেছেন।  এই পর্বে আমরা টেলিটক এমবি চেক করার কোড নিয়ে আলোচনা করেছি।  তাছাড়াও  মাই-টেলিটক সফটওয়্যার এর মাধ্যমে এমবি চেক করা সহ সকল তথ্য উল্লেখ করেছি। আপনার ইন্টারনেট চেক করতে কোন সমস্যা হয় তাহলে আমাদের ইনবক্স করুন। আমরা আপনার সমস্যা সমাধান করে দিব। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ.

আরো পড়ুন

রবি এমবি চেক কোড

বাংলালিংক এমবি চেক কোড

এয়ারটেল এমবি চেক কোড

Comments are closed.