টেলিটক ব্যালেন্স চেক কোড ২০২৪

টেলিটক ব্যালেন্স চেক করার জন্য আজকের পোস্টটিতে আলোচনা করব। আপনি যদি টেলিটক উইজার হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য হেল্পফুল হবে। টেলিটক বাংলাদেশের একমাত্র দেশি সিম। বাংলাদেশ সরকার এই অপারেটরটি পরিচালনা করে থাকে। আমরা সবাই এই সিম কে বলে থাকি টেলিটক আমাদের ফোন। এই সিম সচল রাখতে নিয়মিত রিচার্জ করার প্রয়োজন হয়।

আর রির্চাজকৃত টাকা দেখার জন্য ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়ে থাকে। তখন যদি টেলিটক ব্যালেন্স চেক কোড জানা না থাকে তাহলে ব্যালেন্স দেখা যায় না। টেলিটক সিমের বালেন্স জানতে ইউএসএসডি কোড ডায়াল করতে হবে। আমরা এই পর্বে টেলিটক সিমের মিনিট, এমবি, এসএমএস, ও অফার দেখার সকল কোড সমূহ নিয়ে আলোচনা করব।

টেলিটক ব্যালেন্স চেক কোড

টেলিটক ব্যালেন্স চেক করার জন্য প্রয়োজন উইএসএসডি কোড। যার সাহায্যে ডায়ালিং করে ব্যালেন্স এর সকল তথ্য জানা যায়। প্রত্যক গ্রাহকের উচিত ব্যালেন্স চেক করার বিষয়টি। 

আপনি যদি ব্যালেন্স চেক করতে না পারেন তাহলে পড়তে হবে নানা বিড়ম্বনায়। তাই সকল গ্রাহকের উচিত ব্যালেন্স চেক করা।  টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *১৫২# অথবা *152#

কিভাবে টেলিটক সিমে ব্যালেন্স দেখব

আপনি যদি টেলিটক সিমের ব্যালেন্স দেখতে চান তাহলে আপনার প্রয়োজন উইএসএসডি কোড। যার মাধ্যমে আপনি ব্যালেন্স দেখবেন। 

কিভাবে টেলিটক সিমে ব্যালেন্স দেখব

  • টেলিটক সিমের উইএসএসডি কোড হচ্ছে *১৫২#
  • এবার ডায়ালিং অপশনে গিয়ে লিখুন *১৫২#
  • এখন কল করুন
  • একটূ পর দেখতে পাবেন আপনার মোবাইলের স্ক্রিনে ব্যালেন্স পরিমান, মেয়াদ সহ সকল ব্যালেন্সিং তথ্য।

এসএমএস দ্বারা টেলিটক সিমে ব্যালেন্স চেক

মাঝে মাঝে উইএসএসডি কোড ডায়াল করার পর ব্যালেন্স দেখা যায় না। তখন অন্য মাধ্যমে ব্যালেন্স দেখতে পারবেন। এসএমএস এর মাধ্যমে টেলিটক সিমের ব্যালেন্স জানতে পারবেন খুব সহজে।

টেলিটক নেট ব্যালেন্স চেক

আমরা যারা ইন্টারনেট উইস করি তাদের ইন্টারনেট ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়ে থাকে। কিন্তু কিভাবে টেলিটক সিমে নেট ব্যালেন্স চেক করতে হয়। সে সমপর্কে পর্নাজ্ঞ জ্ঞান না থাকে তাহলে এমবি চেক করতে পারবেন না।

সে ক্ষেত্রে পড়বেন এক বিড়ম্বনায়। সে কারনে আপনার জন্য হাজির হয়েছি টেলিটক নেট ব্যালেন্স চেক করা সকল প্রসেস নিয়ে। পুড়ে বিষয়টি জানতে আমাদের সাথেই থাকুন। টেলিটক নেট ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করুন *১৫২# এবং দেখুন আপনার সর্বশেষ নেট ব্যালেন্স।

আপনি যদি টেলিটক সিমে মিনিট প্যাক অফার টি কিনে থাকেন। তাহলে টেলিটক মিনিট ব্যালেন্স চেক করার দরকার হবে। টেলিটক মিনিট বালেন্স চেক করার জন্য ডায়াল করুন *১৫২#

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক করার জন্য আপনাকে ডায়াল করার প্রয়োজন হবে না। টেলিটক সিমে  ডায়ালিং করে ইমারজেন্সি ব্যালেন্স চেক করা যায় না।

এসএমএস এর মাধ্যমে ব্যালেন্স চেক করা যায়।  কিভাবে টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে হয়।  সে সম্পর্কে নিচে আলোচনা করা হলো

  •  প্রথমে আপনার মোবাইলএর  মেসেজ অপশনে যান
  •  সেখানে লিখুন Loan info
  • এবং পাঠিয়ে দিন 1122

ফিরতি এসএমএসের মাধ্যমে আপনার এসএমএস সকল তথ্য জানিয়ে দেওয়া হবে। 

টেলিটক সিমের সকল কোডসমূহ

টেলিটক সিমের সকল কোডসমূহ

টেলিটক সিমের ব্যালেন্স কোড *৫৫১#
টেলিটক সিমের এমবি কোড *১১১#
টেলিটক সিমের অফার কোড *১১১#
টেলিটক সিমের মিনিট কোড *১৫২#
টেলিটক লোন চেক

“Loan info”  sent 1122

সর্বশষ কথা

আশা করি টেলিটক ব্যালেন্স চেক করার সকল সিস্টেম আপনি বুঝতে পেরেছেন। আপনি যদি এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন। তাহলে টেলিটক ব্যালেন্স চেক কোড জানতে পারবেন। তার পরও যদি আপনাদের বুঝতে অসুবিধা হয় আমাদের কে মেসেজ করুন আমরা সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করব। আমাদের সাথে থাকার জন্য আপনাদে অসংখ্য ধন্যবাদ। টেলিটক সংক্রান্ত যে কোন তথ্য আমাদের সাইটে পাবেন।

Comments are closed.