নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস ও মেসেজ ২০২৪

সময় ও স্রোত কারো জন্যই অপেক্ষা করে না, দেখতে দেখতে আমরা আবারো একটি বছরকে হারাতে চলেছি। কিন্তু পুরাতন বছর হারানোর ঠিক পরেই আমরা নতুন আরেকটি বছরের আগমন পাই। ঠিক তেমনি আমরা ২০২৩ সালকে বিদায় জানিয়ে ২০২৪ সালে পদার্পণ করতে যাচ্ছি। নতুন এই বছরকে ঘিরে নানান রকম আয়োজন করে থাকে অনেকেই।

অনেকেই গান-বাজনা করে আনন্দ উল্লাস করে থাকে। কিন্তু একজন মুসলমান হিসেবে এটি কখনোই উচিত নয়। আমরা ইসলামিক নিয়ম মেনে নতুন বছরকে সাদরে গ্রহণ জানানো উচিত। গান-বাজনা না করে একে অপরের সাথে সালাম দিয়ে কুশল বিনিময় করে নতুন বছরের শুভেচ্ছা জানাতে পারি।

অনেকেই আবার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্ট্যাটাস দিয়ে থাকে। এ কারণে আজকের এই পোস্টে নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস এর কিছু নমুনা আপনাদের মাঝে শেয়ার করব। এছাড়াও আপনি মোবাইল মেসেজ ও মেসেঞ্জার এর মাধ্যমেও এই সকল নতুন বছরের শুভেচ্ছা মেসেজগুলো পাঠাতে পারেন।

নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আপনার ফেসবুক বন্ধুদের উদ্দেশ্যে স্ট্যাটাস দিতে চান? না হলে আজকের এই পোস্টটি আপনার জন্যই প্রযোজ্য। আজকে ইংরেজি নতুন বছরের প্রথম দিন, এই উপলক্ষে যারা ফেসবুকে স্ট্যাটাস দিতে চাচ্ছেন তাদের জন্য এ পর্যায়ে নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস এর কিছু নমুনা শেয়ার করা হবে।

১. “নতুন বছরের আগমনে, আসুন আমরা আমাদের ঈমান এবং আল্লাহর প্রতি প্রতিশ্রুতি নবায়ন করি। এই বছর আল্লাহ আমাদেরকে তাঁর কাছাকাছি নিয়ে যান এবং সরল পথে পরিচালিত করুন।”

২. “যেহেতু আমরা নতুন বছর উদযাপন করছি, আসুন আমরা আল্লাহর রহমত স্মরণ করি এবং আমাদের যা আছে তার জন্য কৃতজ্ঞ থাকি। এই বছর সকলের জন্য শান্তি, সমৃদ্ধি এবং সুখে ভরে উঠুক।”

৩. “আসুন আমরা একটি পরিষ্কার পাতা এবং ইতিবাচক মনোভাব নিয়ে নতুন বছর শুরু করি। আল্লাহ আমাদের অতীতের ভুলগুলো ক্ষমা করুন এবং আমাদেরকে উজ্জ্বল ভবিষ্যতের দিকে পরিচালিত করুন।”

৪. “নতুন বছর নতুন সূচনার সময়। আসুন আমরা এই সুযোগটি গ্রহণ করি আমাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে এবং আরও ভালো মুসলিম হওয়ার জন্য চেষ্টা করি।”

৫. “নতুন বছর আল্লাহ আমাদেরকে তাঁর কাছাকাছি নিয়ে আসুক, আমাদের ঈমানকে শক্তিশালী করুক এবং আমাদেরকে ন্যায়ের পথে পরিচালিত করুক।”

আরও দেখুনঃ নতুন বছরের স্ট্যাটাস, উক্তি ও বানি

নতুন বছরের ইসলামিক মেসেজ

যেহেতু আমাদের মাঝে নতুন একটি বছরের আগমন করতে যাচ্ছে সেই উপলক্ষে আমরা একে অপরকে মোবাইলে মেসেজ পাঠিয়ে অভিনন্দন জানিয়ে থাকি। কিন্তু অনেক মুসলমানগণ মোবাইল মেসেজ অথবা মেসেঞ্জারে পাঠানোর জন্য নতুন বছরের ইসলামিক মেসেজ এর নমুনা খুঁজে বেড়ায়। যার কারণে পোস্টের এই অংশে বিভিন্ন মাধ্যম হতে বাছাই করে বেশ কিছু মেসেজের নমুনা সংগ্রহ করেছি।

“নতুন বছর আসুক আল্লাহর অফুরন্ত রহমত, শান্তি, এবং সমৃদ্ধি নিয়ে। সকলের জন্য শুভকামনা।”

“আল্লাহর ইচ্ছায় নতুন বছর হোক আমাদের জন্য নতুন শুরুর সুযোগ। পাপ থেকে তওবা করে নতুন করে জীবন শুরু করার প্রতিজ্ঞা করি।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই দান-সদকা করে আল্লাহর সন্তুষ্টি লাভ করি এবং অভাবীদের সাহায্য করি।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই একে অপরকে ক্ষমা করে ভালোবাসার বন্ধনে আবদ্ধ হই।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই দ্বীনের জ্ঞান অর্জনে আগ্রহী হই এবং আমাদের জীবনকে ইসলামের আলোয় উদ্ভাসিত করি।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই বেশি বেশি নেক আমল করে আল্লাহর সান্নিধ্য লাভ করার চেষ্টা করি।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই ধৈর্য ও স্থিরতার সাথে জীবনের চ্যালেঞ্জ মোকাবেলা করি।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি অতীত বছরের সকল অনুগ্রহের জন্য।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই আমাদের পরিবার ও বন্ধুদের প্রতি ভালোবাসা ও সম্মান প্রদর্শন করি।”

“নতুন বছরে আসুন আমরা সকলেই বিশ্ব শান্তি ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করি।”

শেষ কথা

নতুন বছর সবার জীবনে এক নতুন অধ্যায়ের আনন্দ করে নিয়ে আসুক এই কামনা করি। আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন তাহলে আপনার জন্য আজকের এই পোস্টে নতুন বছরের ইসলামিক স্ট্যাটাস এর কিছু নমুনা শেয়ার করেছিলাম। আশা করি এ সকল ফেসবুক স্ট্যাটাস এর নমুনাগুলো আপনার ভালো লেগেছে এবং আপনার ফেসবুকে শেয়ার করতে পারবেন।

আরও দেখুনঃ

নতুন বছরের ইসলামিক পোস্ট ও ফেসবুক স্ট্যাটাস

নতুন বছর নিয়ে ক্যাপশন