ডিফেন্ডার চার্জার ফ্যানের দাম কত

বাংলাদেশের ছয়টি ঋতুর মধ্যে গ্রীষ্ম বছরের প্রথম ঋতু। এ সময় সূর্যের প্রখর তাপের কারণে পরিবেশ খুবই উত্তপ্ত হয়ে থাকে। কাঠ ফাটা এই রোদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য অনেকেই বিকল্প পদ্ধতি হিসেবে বিভিন্ন মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যান ব্যবহার করে থাকে। তবে গরমকালে এই চার্জার ফ্যান গুলোর চাহিদা অনেক বেশি থাকায় ডিফেন্ডার চার্জার ফ্যানের দাম তুলনামূলক বেশি হয়ে থাকে।

গ্রীষ্মকালের কাঠ ফাটা এই রোদ থেকে বাঁচার জন্য হাত পাখার পরিবর্তে বর্তমানে আমরা বৈদ্যুতিক পাখা ব্যবহার করে থাকি। তবে বাংলাদেশ গ্রীষ্মকালে অধিক পরিমাণে লোডশেডিং থাকায় বৈদ্যুতিক পাখা ব্যবহার করা সম্ভব হয়ে ওঠে না। এক্ষেত্রে ঘরে একটি ডিফেন্ডার চার্জার ফ্যান মজুদ থাকলে লোডশেডিং এর সময় প্রচন্ড গরমের প্রকর থেকে বেঁচে থাকা সম্ভব।

ডিফেন্ডার চার্জার ফ্যানের দাম

বাংলাদেশের বিভিন্ন কোম্পানির তৈরি করা চার্জার ফ্যানের মধ্যে ডিফেন্ডার চার্জার ফ্যান অন্যতম। এই ফ্যানগুলোতে ব্যাটারি সিস্টেম থাকায় একবার চার্জ করে দীর্ঘ সময় পর্যন্ত ব্যবহার করা যায়। বর্তমানে ডিফেন্ডার চার্জার ফ্যানের দাম আনুমানিক সর্বনিম্ন ১০০০-১৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৯০০০-১২০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

KTN-2912 ডিফেন্ডার চার্জার ফ্যান দাম

বাংলাদেশের পাওয়া ডিফেন্ডার চার্জার ফ্যানের মধ্যে KTN-2912 মডেলের ফ্যানটি খুবই জনপ্রিয় একটি ফ্যান। ফ্যানটি খুব সুন্দর সার্ভিস দেওয়ার কারণে বর্তমানে এই ফ্যানটি সকলের পছন্দের শীর্ষে রয়েছে। KTN-2912 মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যানটিতে ৬ (v) ভোল্টের ও ৪.৫ (ah) এর রিচার্জেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অত্যন্ত ভালো মানের ব্যাটারি ব্যবহার করায় ফ্যানটি লো স্পিডে ৬ ঘন্টা ও হাই স্পিডে আড়াই থেকে তিন ঘন্টা চলতে সক্ষম। এছাড়াও ফ্যানটি তে দুইটি এলইডি বাল্ব যুক্ত থাকায় অনায়াসে অন্ধকার দূর করা যায়। বর্তমানে ফ্যানটির বাজার মূল্য ৩ হাজার ৫০০ টাকা টাকা থেকে ৩ হাজার ৯০০ টাকা।

DF-29২6 ডিফেন্ডার চার্জার ফ্যান দাম ২০২৪

বর্তমানে বাংলাদেশে DF-2916 মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যানটি সকলের অধিক পছন্দের কারণ হল ফ্যানটি দেখতে খুবই সুন্দর। বর্তমানে পাওয়া ১৬ ইঞ্চি সাইজের ডিফেন্ডার চার্জার ফ্যান গুলোর মধ্যে DF-29২6 মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যানটি সবথেকে বেশি গতিসম্পন্ন হয়ে থাকে।

DF-29২6 ডিফেন্ডার চার্জার ফ্যানটিতে ১২ ভোল্টের ব্যাটারি ব্যবহার করায় গতিসম্পন্ন বাতাস প্রবাহিত করার পরেও ৬ থেকে ৭ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়। এছাড়াও DF-29২6 মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যানটি তে একটি এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। DF-29২6 মডেলের ডিফেন্ডার ১৬ ইঞ্চি চার্জার ফ্যানটির বর্তমান দাম ৪ হাজার ৭০০ টাকা থেকে ৫ হাজার ২০০ টাকা।

KTH-2986 HRS ডিফেন্ডার চার্জার ফ্যান দাম

বর্তমানে ডিফেন্ডার চার্জার ফ্যান গুলোর মধ্যে KTH-2986 HRS মডেলের চার্জার ফ্যানটির কোয়ালিটি বেশ উন্নত। KTH-2986 HRS মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যানটি ১২, ১৬ ইঞ্চি সহ আরো কয়েক ইঞ্চি আকারে পাওয়া যায়। KTH-2986 HRS ডিফেন্ডার চার্জার ফ্যানটিতে দুটি উন্নত মানের ব্যাটারি ব্যবহার করায় অধিক সময় পর্যন্ত সার্ভিস প্রদান করতে পারে।

KTH-2986 HRS মডেলের ডিফারেন্টের চার্জার ফ্যানটিতে পাঁচটি পাখা থাকায় অধিক পরিমাণে শীতল বাতাস প্রবাহিত করতে সক্ষম। KTH-2986 HRS মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যানটি দূর থেকে খুব সহজেই রিমোট দ্বারা কন্ট্রোল করা সম্ভব। বর্তমানে KTH-2986 HRS মডেলের ডিফেন্ডার ১৬ ইঞ্চি চার্জার ফ্যানটির দাম ৫১০০ টাকা থেকে ৬১০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

KTH-2938 HRS ডিফেন্ডার চার্জার ফ্যান দাম

বর্তমানে KTH ব্রান্ডের ডিফেন্ডার চার্জার ফ্যানগুলোর মধ্যে KTH-2938 HRS মডেলের চার্জার ফ্যানটিতে একাধিক ফিচার ব্যবহার করা হয়েছে। ফ্যানটিতে ১২ ভোল্টের ও 4.5 (ah) এর রিচার্জেবল ব্যাটারি সহ 4 pcs এর এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। বর্তমানে KTH-2938 HRS মডেলের ১৮ ইঞ্চি ডিফেন্ডার চার্জার ফ্যানটির দাম ৭৫০০ টাকা থেকে ৮৫০০ টাকা।

ডিফেন্ডার চার্জার ফ্যানের মডেল ও দাম ২০২৪

বর্তমান বাজারে অসংখ্য মডেলের ডিফেন্ডার চার্জার ফ্যান পাওয়া যায়। ডিফেন্ডার চার্জার ফ্যানগুলো ফিচার অনুযায়ী দাম ভিন্ন ভিন্ন হয়। বিভিন্ন মডেলের ফ্যানের মধ্যে বিভিন্ন ধরনের ফিচার দেওয়া হয়। আপনাদের সুবিধার্থে নিচে কিছু ডিফেন্ডার চার্জার ফ্যানের দাম ও মডেল উপস্থাপন করা হলো।

  • Defender KN-2914 ১৪ ইঞ্চি ৪,৯৯০ টাকা
  • Defender 0012 ১২ ইঞ্চি ৪,১২০ টাকা
  • Defender DF-5922D ১২ ইঞ্চি ৩,১৫০ টাকা
  • Defender KM-F0082 ১২ ইঞ্চি ২,৮৫০ টাকা
  • Defender KTH-2936 ১৬ ইঞ্চি ৭,০০০ টাকা

শেষ কথা

শীতকালের তুলনায় ডিফেন্ডার চার্জার ফ্যানের দাম গ্রীষ্মকালে তুলনামূলক বেশি হয়ে থাকে। কেননা গ্রীষ্মকালের অতিরিক্ত গরমের কারণে চার্জার ফ্যান গুলোর চাহিদা বহু গুনে বেড়ে যায়। তাই চার্জার ফ্যান কেনার পরিকল্পনা থাকলে অবশ্যই শীতকালে কিনে রাখা অতি উত্তম।

Md Tuhin
Md Tuhin