RFL পানির ফিল্টারের দাম কত

মানবজীবন সুস্থ রাখতে বিশুদ্ধ পানির কোন বিকল্প নেই। তবে বর্তমান সময়ে মানুষ দিন দিন উন্নতির শিখরে উঠছে ও পরিবেশকে বিভিন্ন ভাবে দূষিত করে ফেলছে। বর্তমানে বিভিন্ন ভাবে মানুষ নদী-নালা খাল সমুদ্র সহ ভূগর্ভস্থ সিক্ত শিলাস্তর দূষিত করার কারণে পানি বাহিত রোগ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ছে। এই সকল পানি বাহিত রোগ থেকে মুক্তি দিতে ফিল্টার কার্যকরী ভূমিকা পালন করে।

বাংলাদেশে বর্তমানে যে সকল কোম্পানির তৈরিকৃত পানির ফিল্টার পাওয়া যায় তার মধ্যে আর এফ এল কোম্পানির পানির ফিল্টার অন্যতম। আর এফ এল কোম্পানি উন্নত প্রযুক্তি ব্যবহার করে এই সকল ফিল্টার তৈরি করে বাজারজাত করে থাকে। বর্তমানে RFL পানির ফিল্টারের দাম হাতের নাগালেই রয়েছে কাজেই সুস্থ থাকতে হলে আমাদের পানি ফিল্টারের মাধ্যমে বিশুদ্ধ করে পান করা উচিত।

RFL পানির ফিল্টারের দাম

পানির অপর নাম জীবন। কেননা পানি আমাদের শরীরকে পরিশোধিত করার মাধ্যমে বিভিন্ন রোগ জীবাণু ও ক্ষতিকর ব্যাকটেরিয়া শরীর থেকে নিষ্কাশন করে আমাদেরকে সুস্থ রাখে। আমাদের দৈন্দনিন কাজে ও পান করার জন্য অধিকাংশ পানিকে বিশুদ্ধ করার প্রয়োজন পড়ে। বাংলাদেশে বহু আগে থেকেই পানি ফুটিয়ে বিশুদ্ধ করার প্রচলন রয়েছে।

পানি ফুটিয়ে বিশুদ্ধ করা কষ্ট সাধ্য হওয়ায় অনেকেই পানি না ফুটিয়েই পান করে থাকে। তবে আপনি চাইলে অল্প টাকায় আর এফ এল কোম্পানির পানির ফিল্টার ক্রয় করে তার মাধ্যমে পানি বিশুদ্ধ করতে পারেন। বর্তমানে RFL পানির ফিল্টারের দাম আনুমানিক সর্বনিম্ন ৯০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫-৬ হাজার টাকা হয়ে থাকে।

RFL ২২ লিটার পানির ফিল্টার দাম

বাংলাদেশের অধিকাংশ মানুষ নলকূপের পানি পান করে থাকে। এই নলকূপের পানি পাইপের সাহায্যে মাটির নিচ থেকে উত্তোলন করা হয়। যার কারণে এই সকল নলকূপের পানিতে আর্সেনিক সহ অনেক ভারী ধাতু মজুদ থাকে। যা আমাদের মানব শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকর।

ফিল্টারের সাহায্যে নলকূপের পানিতে থাকা আর্সেনিক ও ভারী ধাতু সহ দ্রবীভূত সকল প্রকার দূষিত পদার্থকে পৃথক করে পানিকে সম্পূর্ণ রূপে বিশুদ্ধ করা যায়। বর্তমানে এক সাথে ২২ লিটার পানি বিশুদ্ধ করার জন্য আর এফ এল কোম্পানির যে ফিল্টার পাওয়া যায় তার দাম আনুমানিক ২২০০ টাকা।

RFL ২৮ লিটার পানির ফিল্টার দাম

বাংলাদেশে ফিল্টার ব্যবহারের প্রচলন কম হলেও দূষিত পানিকে বিশুদ্ধ পানিতে রূপান্তরিত করতে ফিল্টারের ভূমিকা অপরিসীম। আর এফ এল কোম্পানি প্লাস্টিক দ্বারা খুবই সুন্দর মানানসই ফিল্টার তৈরি করে থাকে। তাদের তৈরিকৃত ফিল্টার গুলো পানিকে ২৪ ঘন্টা পর্যন্ত বিশুদ্ধ রাখতে সক্ষম।

আর এফ এল কোম্পানি তাদের তৈরিকৃত ফিল্টার গুলো ৮ টি ধাপে পিউরিফাইং সিস্টেম দ্বারা যত্ন সহকারে প্রস্তুত করে থাকে। আর এফ এল কোম্পানির ২৮ লিটার পানি ধারণ ক্ষমতা বিশিষ্ট টেকসই ও মজবুত ফিল্টার কিনতে আপনাকে আনুমানিক ২৬০০ টাকা খরচ করতে হবে।

২ হাজার টাকায় RFL পানির ফিল্টার

আর এফ এল কোম্পানি প্লাস্টিক দ্বারা তৈরিকৃত জিনিস পত্রের জন্য বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড। আর এফ এল কোম্পানি তাদের তৈরীকৃত সকল পণ্য দ্বারা বাংলাদেশ সহ বিশ্বের কয়েকটি দেশের মানুষের মন জয় করে নিয়েছে। কেননা আর এফ এল কোম্পানির প্রোডাক্ট কোয়ালিটি সকলের মন ছুয়ে যাওয়ার মত।

আর এফ এল কোম্পানির পানির ফিল্টার গুলো টেকসই ও মজবুত হওয়ার কারণে দাম ও তুলনামূলক একটু বেশি হয়ে থাকে। তবে আপনার বাজেট যদি ২০০০ টাকা হয়ে থাকে তাহলে ও হতাশ হওয়ার প্রয়োজন নেই। কেননা ২ হাজার টাকার মধ্যে ও আর এফ এল কোম্পানির ভালো মানের ফিল্টার পাওয়া যায়।

শেষ কথা

পানিকে বিশুদ্ধ করে পান করতে ও পানির পিএইচের মাত্রা ঠিক রাখতে ফিল্টার কার্যকরী ভূমিকা পালন করে। তাই ফিল্টার কেনার আগে RFL পানির ফিল্টারের দাম সম্পর্কে জানা অত্যন্ত জরুরী যা এই পোস্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Md Tuhin
Md Tuhin