ঢাকা টু ভেলোর বিমান ভাড়া কত ২০২৪

আপনি যদি বাংলাদেশ থেকে ভারতের যেকোনো একটি ভালো মানের হসপিটালে চিকিৎসা করাতে চান তাহলে ভারতের ভেলোর শহরে অনেক ভালো মনের হসপিটাল রয়েছে। এ সকল হসপিটাল থেকে বাংলাদেশ হতে প্রতিবছর অনেক লোকজন চিকিৎসা নিয়ে থাকে। যদিও বিভিন্ন উপায়ে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে ভেলোর যাওয়া যায়। তবুও অনেকেই ভেলোর যাওয়ার জন্য আকাশ পথ অর্থাৎ বিমানে যাওয়ার পরিকল্পনা করে থাকে।

কারণ হচ্ছে বিমানের মাধ্যমে খুব অল্প সময়ের মধ্যে ঢাকা থেকে ভেলোর যাওয়া যায়। এখন বিষয় হচ্ছে ঢাকা টু ভেলোর বিমান ভাড়া কত? যেহেতু অন্যান্য যাতায়াত ব্যবস্থার তুলনায় আকাশ পথে যাতায়াত খরচ অনেকটা বেশি হয়ে থাকে, তাই ঢাকা থেকে ভেলোর যাওয়ার খরচটাও কিছুটা বেশি হবে। সাধারণত ১৩ হাজার থেকে ১৮ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির ঢাকা থেকে ভেলোর এর বিমান টিকেট ক্রয় করা যায়।

ঢাকা টু ভেলোর বিমান ভাড়া

বাংলাদেশ থেকে ভারতে বেশ কয়েকটি এয়ারলাইন্স চালু রয়েছে। আপনার পছন্দ অনুযায়ী যে কোন বিমানের মাধ্যমে ঢাকা থেকে ভেলোরে পৌঁছাতে পারেন। বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানির সুযোগ সুবিধার উপর নির্ভর করে ঢাকা টু ভেলোর বিমান ভাড়া কম বা বেশি হয়ে থাকে। কিছু কিছু এয়ারলাইন্স কোম্পানির বিমানগুলো যাত্রাপথে কলকাতা অথবা মুম্বাই শহরে যাত্রা বিরতি নিয়ে থাকে।

যদি বিমান ঢাকা থেকে ভেলোর যাওয়ার সময় যাত্রা বিরতি নিয়ে থাকে সেক্ষেত্রে সময় কিছুটা বেশি লেগে থাকে। এই ক্ষেত্রে বিমান ভাড়া সাধারণত কিছু কম হয়ে থাকে। আপনি বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানির উপর নির্ভর করে এই ধরনের টিকিটগুলো ১৩ থেকে ১৫ হাজার টাকার মধ্যে ক্রয় করতে পারবেন।

অন্যদিকে আপনি যদি সরাসরি ঢাকা থেকে ভেলোর পৌঁছাতে চান তাহলে বিমানের টিকেট এর দাম কিছুটা বেশি হতে পারে। ঢাকা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স কোম্পানির বিমান সরাসরি ভেলোর গিয়ে থাকে। এক্ষেত্রে খুবই অল্প সময়ের মধ্যে আপনি ভেলরে পৌঁছাতে পারবেন। তবে এই বিমানের টিকেট কিনতে আপনাকে ১৭ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত খরচ করা লাগতে পারে।

কোন বিমানে ঢাকা থেকে ভেলোর যাওয়া যায়?

বর্তমানে বাংলাদেশ থেকে ভারতে বেশ কয়েক কোম্পানির বিমান চলাচল করে। আপনি খুব সহজেই এবং কম সময়ের মধ্যেই ঢাকা থেকে ভেলোর পৌঁছাতে পারবেন। যেহেতু অধিকাংশ লোকজন চিকিৎসার উদ্দেশ্যে ভেলোর গিয়ে থাকে তাই তাদের সুবিধার কথা বিবেচনা করে নিচে উল্লেখিত এয়ারলাইন্স কোম্পানি গুলো তাদের বিমান চলাচল কার্যক্রম চালু রেখেছে। এয়ারলাইন্স কোম্পানি ভেদে বিমান টিকেটের মূল্য কম বেশি হয়ে থাকে।

  • US-বাংলা এয়ারলাইন্স
  • ইন্ডিগো
  • স্পাইসজেট
  • এয়ার ইন্ডিয়া

ঢাকা থেকে ভেলোর বিমানের যাত্রার সময়সূচি

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন কোম্পানির বিমান ঢাকা থেকে ভেলোর চলাচল করে। তবে সবচাইতে জনপ্রিয় কয়েকটি এয়ারলাইন্স কোম্পানির বিমান চলাচল সময়সূচী নিচের টেবিলে উল্লেখ করা হয়েছে। যাত্রার শুরুর সময় থেকে সর্বমোট কত সময় ব্যয় করে সেটিও জানতে পারবেন এই টেবিল থেকে।

বিমানের নাম যাত্রা শুরুর সময় যাত্রা শেষ মোট সময়
US-বাংলা ১০:৪৫ ১২:৫৫ ২ ঘন্টা ৪০ মিনিট
এয়ার ইন্ডিয়া ১৪:৪৫ ১৯:৩০ ৫ ঘন্টা ১৫ মিনিট
ইন্ডিগো ১৮:১৫ ২০:৩০ ২ ঘন্টা ৪৫ মিনিট

ঢাকা থেকে ভেলোর যেতে কত সময় লাগে

আজকের পোস্টে যেহেতু আমরা বিমান পথে ঢাকা থেকে ভেলোর যাওয়া নিয়ে আলোচনা করতেছি সুতরাং ঢাকা থেকে ভেলোরে বিমানে যেতে কত সময় লাগে তা আপনাদেরকে জানাবো। সাধারণত দুই ধরনের এয়ারলাইন্স কোম্পানি ঢাকা থেকে ভেলোরে যাতায়াত করে থাকে। কিছু কিছু এয়ারলাইন্স যেমন ইউএস-বাংলা এয়ারলাইন্স কোম্পানির বিমান যাত্রা পথে কোথাও বিরতি নেয় না। অর্থাৎ এই কোম্পানির বিমানটি সরাসরি ঢাকা থেকে ভেলোর গিয়ে থাকে। এক্ষেত্রে খুবই অল্প সময়ে অর্থাৎ দুই ঘন্টা ৪০ মিনিট সময়ে আপনি ঢাকা থেকে ভেলোর পৌঁছাতে পারবেন।

অন্যদিকে আবার কিছু কিছু এয়ারলাইন্স কোম্পানি রয়েছে যেমন এয়ার ইন্ডিয়া কোম্পানির যাত্রাপথে বিরতি নিয়ে থাকে। যার কারণে তুলনামূলক সময় কিছুটা বেশি লাগতে পারে। এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্স কোম্পানি ৫ ঘন্টা ১৫ মিনিট সময় নিয়ে ঢাকা থেকে ভেলোর পৌঁছায়।

ভেলোর এর দুরত্ব কত?

নদী কিংবা সড়ক পথের তুলনায় আকাশ পথে ঢাকা থেকে ভেলোর এর দূরত্ব অনেক কম। আপনি যদি আকাশ পথে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে ভারতের ভেলোরে যেতে চান তাহলে আপনাকে প্রায় ১৬০০ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে। যাত্রা বিরতি ছাড়া এই পথ বিমানে বাড়ি দিতে হলে দুই ঘন্টা ৪০ মিনিট সময় লাগতে পারে।

ঢাকা থেকে ভেলোর বিমান ভাড়া কত ২০২৪

ইতোমধ্যে আমরা ঢাকা থেকে ভেলোর যাওয়ার বিভিন্ন উপায় সম্পর্কে জেনে এসেছি। এ পর্যায়ে আপনাদের সাথে সংক্ষেপে আরো কিছু তথ্য শেয়ার করার চেষ্টা করব। সাধারণত ঢাকা থেকে ভেলোরের বিমান ভাড়া ১৩০০০ টাকা থেকে শুরু হয়ে থাকে এবং সর্বোচ্চ ১৮ হাজার টাকা পর্যন্ত বিমান টিকেট কিনতে পাওয়া যায়। মাঝপথে যাত্রা বিরতি ছাড়া ভেলোর পৌঁছাতে দুই ঘন্টা ৪০ মিনিটের মত সময় লাগে।

শেষ কথা

আপনার যাতায়াতের সময়, বাজেট এ সকল কিছুর উপর নির্ভর করে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনি কোন বিমানের মাধ্যমে ঢাকা থেকে ভেলর পৌঁছাবেন। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনার সাথে বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানির ঢাকা টু ভেলোর বিমান ভাড়া কত তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি ইতিমধ্যেই আপনি এই বিমান ভাড়া তালিকা সম্পর্কে অবগত হতে পেরেছেন।