রবি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার 2024

রবি থেকে এয়ারটেল এ ব্যালেন্স ট্রান্সফার সিস্টেমটি যদি আপনার জানা না থাকে তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করব রবি থেকে কিভাবে এয়ারটেলে ব্যালেন্স ট্রান্সফার করতে হয় এবং রবি থেকে এয়ারটেল এমবি ট্রান্সফার করার সঠিক পদ্ধতি।

বর্তমানে বাংলাদেশে পাঁচটি সচল টেলিকম অপারেটর রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে রবি। সম্প্রতি রবি এবং এয়ারটেল দুটো অপারেটর একত্রিত হয়ে বাংলাদেশের সর্ববৃহৎ টেলিকম অপারেটর হিসেবে নাম লিখিয়েছে। তাদের গ্রাহক সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাদের গ্রাহক এক্সক্লুসিভ অফার গুলোর প্রতি উপলব্ধ হয়ে পড়েছে।

রবি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার

রবি তাদের গ্রাহকের intention বুঝে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত করে দিচ্ছেন। রবি থেকে এয়ারটেল এ ব্যালেন্স ট্রান্সফার তার একটি জ্বলন্ত প্রমাণ। আর কোন সিম কোম্পানি এই অফারটি দেয় নি।

আমরা মূলত দুটি পদ্ধতি ব্যবহার করে রবি থেকে এয়ারটেলে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবো। তার মধ্যে একটি হচ্ছে মাই রবি অ্যাপস ব্যবহার করে অপরটি হচ্ছে ইউ এস এস ডি কোড ডায়ালের মাধ্যমে। আজ আমরা এই পড়বে দেখাবো কিভাবে রবি থেকে সহজেই ব্যালেন্স এয়ারটেল এ ট্রান্সফার করা যায় এই পদ্ধতি ব্যবহার করে।

মাই রবি আপস ব্যবহার করে ব্যালেন্স ট্রান্সফার 

আপনি যদি ইন্টারনেটের মাধ্যমে রবি থেকে এয়ারটেল এর ব্যালেন্স ট্রান্সফার করতে চান তাহলে অবশ্যই আপনার একটি অ্যাপস এর প্রয়োজন হবে। যদি আপনার অ্যাপসটি ইন্সটল করা না থাকে তাহলে

  •  প্রথমেই ভূগোল প্লে স্টোরে চলে যান এবং লিখুন মাই রবি আপ্স সেখান  থেকে মাই-রবি আপস টি ডাউনলোড করে ইন্সটল করে নিন
  •  এবার মাই রবি অ্যাপস এর হোম পেজে প্রবেশ করুন এবং খুঁজে বের করুন ব্যালেন্স ট্রান্সফার অপশনটি।
  •  ব্যালেন্স ট্রান্সফার অপশনটি খুজে পাওয়ার পর সেখানে আপনার কাঙ্খিত নাম্বারটি প্রবেশ করান
  • এবং ব্যালেন্সের পরিমাণ লিখুন এবং পাঠিয়ে দিন

মুহূর্তের মধ্যেই দেখতে পাবেন আপনার মূল ব্যালেন্স থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। এই পাঠানোর জন্য এক্সটা কোন টাকা কেটে নেওয়া হবে না। যে পরিমান টাকা পাঠানো হবে ঠিক সেই পরিমান বালেন্স সে পাবে। এবং ব্যালেন্স থেকে ঠিক নির্দিষ্ট পরিমান টাকাই কেটে নেওয়া হবে এর জন্য বাড়তি কোন টাকা কাটা হবে না।

ইউএসএসডি কোন ডায়াল করে ব্যালেন্স ট্রান্সফার

ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমেও আপনি আপনার এয়ারটেল থেকে রবিতে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।  এক্ষেত্রেও কোন টাকা পয়সা কর্তন করা হবে না।  আপনি ৫ থেকে ১০০ টাকা পর্যন্ত পাঠাতে পারবেন আর ইহার জন্য বাড়তি কোন চার্জ কাটা হবে না। 

এর জন্য রবি থেকে ডায়াল করতে হবে *১২৩*৪# এই কোডটি। এটি ডায়াল করার পর আপনার কাছে একটি নাম্বার চাওইয়া হবে সেখানে আপনার নাম্বারটি প্রবেশ করান। 

এবার আপনার কাছে জানতে চাবে কোন ধরনের বালেন্স ট্রান্সফার করতে চাচ্ছেন যেমন এমবি, মিনিট, ব্যালেন্স ইত্যাদি সে কোন একটি সিলেক্ট করে নিন

এর পর টাকার পরিমান লিখে দিন ( সর্বনিম্ব ৫ থেকে ১০০ টাকা পর্যন্ত ব্যালেন্স পাঠানো যাবে)

সর্বশেষ ধাপ টি শেষ করুন এবার আপনার কাছে একটি কনফারমেশন মেসেজ দিবে সেই মেসেজে আপনার সকল তথ্য জানানো হবে।

এর ভাবে রবি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করা যায়।

এয়ারটেল থেকে রবিতে ব্যালেন্স ট্রান্সফার

এয়ারটেল থেকে রবিতে ব্যালেন্স ট্রান্সফার করার সিস্টেম ঠিক রবির মতই। রবি থেকে এয়ারটেলে যে পদ্ধতিতে ব্যালেন্স ট্রান্সফার করা  করা হয় ঠিক একই পদ্ধতি অবলম্বন করেই airtel থেকে রবিতে ব্যালেন্স ট্রান্সফার করা যায়। 

কিন্তু এয়ারটেল থেকে রবিতে টাকা পাঠানোর ইউএসএসডি কোড টি আলাদা। *১২১২১# এই কোডটি ডায়াল করে উপরের দেখানো প্রক্রিয়া অবলম্বন করে সহজেই ব্যালেন্স ট্রান্সফার করা যায়।  এক্ষেত্রেও ৫ থেকে ১০০ টাকা পর্যন্ত ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। ব্যালেন্সের পরিবর্তে আপনি এমবি, মিনিট ইত্যাদি পাঠাতে পারেন।

রবি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করার কোড

রবি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করার কোড হচ্ছে *১২৩*৪#। এই কোড টি ডায়াল করে খুব সহজে যে কোন এয়ারটেল নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।

এয়ারটেল থেকে রবিতে  ব্যালেন্স ট্রান্সফার করার কোড

এয়ারটেল থেকে রবিতে  ব্যালেন্স ট্রান্সফার করার কোড

এয়ারটেল থেকে রবিতে  ব্যালেন্স ট্রান্সফার করার কোড হচ্ছে *১২১২১#। এই কোড টি ডায়াল করে খুব সহজে যে কোন রবি নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।

সর্বশেষ কথা 

আশা করি এই আর্টিকেলটি ভালোভাবে পড়েছেন এবং এই বিষয়ে অবগত হয়েছেন যে রবি থেকে এয়ারটেলে ব্যালেন্স ট্রান্সফার কিভাবে করতে হয়। আমরা অত্যন্ত সুন্দর করে ব্যালেন্স ট্রান্সফার সিস্টেমটি বোঝানোর চেষ্টা করেছি। এর মাঝে যদি কোন ভুল প্রান্তি হয়ে থাকে তাহলে আমরা আন্তরিকভাবে দুঃখক্ষিত। সেই সাথে আমরা আরো জানাচ্ছি যে এই ব্যালেন্স ট্রান্সফার সিস্টেম অপারেটরগুলো সব সময়ই দেয় না। বিশেষ বিশেষ মুহূর্তে এই অফার গুলো গ্রাহকদের দিয়ে থাকে। যেমন করোনার সময় সর্বপ্রথম রবি থেকে এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফারের সিস্টেমটি চালু করা হয়ে ছিল। মাঝখানে কিছুদিন এই অফারটি বন্ধ ছিল বর্তমানে এই অফার টি সচল আছে কিনা আমাদের জানা নেই আপনা্রা চেষ্টা করে দেখতে পারেন।