কলকাতা থেকে ভেলোর বিমান ভাড়া ২০২৪

ভারতের কলকাতা থেকে ভেলোর যাওয়ার জন্য বেশ কয়েকটি কোম্পানির বিমান রয়েছে। ভারতের অন্যতম একটি জনপ্রিয় শহর হচ্ছে চেন্নাই বা ভেলোর। এই শহরের একটি জনপ্রিয় চিকিৎসালয় হচ্ছে সিএমসি হসপিটাল। যেখানে দেশ-বিদেশের বিভিন্ন রোগীরা স্বল্প খরচে উন্নত মানের চিকিৎসা পেয়ে থাকে। পার্শ্ববর্তী দেশ যেমন বাংলাদেশ থেকেও প্রতিবছর অনেক লোকজন ভেলোরে চিকিৎসার দেশে গিয়ে থাকে।

অনেকেই বাংলাদেশ থেকে সরাসরি বিমান পথে ভেলোর গিয়ে পৌঁছায়। আবার অনেকেই প্রথমে ঢাকা থেকে কলকাতা পৌছায় তারপর কলকাতা থেকে বিমান পথে ভেলোর যায়। এ কারণে অনেকেই কলকাতা থেকে ভেলোর বিমান ভাড়া কত তা খুঁজে বেড়ায়। এয়ারলাইন্স কোম্পানি ভেদে ৬ হাজার থেকে ৭ হাজার রুপি পর্যন্ত কলকাতা টু ভেলোর এর বিমান টিকিট কিনতে পাওয়া যায়।

কলকাতা থেকে ভেলোর বিমান ভাড়া

বর্তমানে জনপ্রিয় বেশ কিছু এয়ারলাইন্স কোম্পানির বিমান কলকাতা থেকে ভেলোর এ নিয়মিত যাতায়াত করতেছে। অনেকে এয়ারলাইন্স কোম্পানি সরাসরি কলকাতা থেকে ভেলোর যায় আবার কিছু কিছু কোম্পানি যাত্রা পথে বিরতি নিয়ে থাকে। এ সকল এয়ারলাইন্স কোম্পানি গুলোর সুযোগ-সুবিধার উপর ভিত্তি করে বিমান ভাড়া কম বেশি হয়।

আপনি যদি রাজপথে যাত্রা ভিডিওতে নিয়ে ভেলোর পৌঁছাতে চান তাহলে কলকাতা থেকে সর্বনিম্ন ৬০০০ রুপিতে বিমান টিকিট কিনতে পারবেন। তবে আপনি যদি সরাসরি কলকাতা থেকে ভেলোর বিমান টিকিট কিনতে চান তাহলে ৮ হাজার রুপি খরচ করতে হবে। কিছু কিছু সময় বিমানের টিকেটের দাম বেড়ে যেতে পারে। তাই অবশ্যই যাত্রার পূর্বে বিমান ভাড়া গুলো যাচাই-বাছাই করে নিবেন।

কলকাতা টু ভেলোর ফ্লাইট

ভারতের বেশ কিছু এয়ারলাইন্স কোম্পানি নিয়মিত কলকাতা থেকে ভেলোর এর উদ্দেশ্যে যাতায়াত করে। এ সকল এয়ারলাইন্স কোম্পানি গুলো যাত্রীদের কথা মাথায় রেখে বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। যার কারণে প্রত্যেকটি কোম্পানির বিমান টিকেটের মূল্য আলাদা আলাদা হয়ে থাকে। নিচের তালিকা থেকে খুব সহজেই কলকাতা টু ভেলোর এর ফ্লাইট সমূহ জেনে নিন।

  • ইন্ডিগো
  • স্পাইসজেট
  • এয়ারইন্ডিয়া
  • এয়ারইন্ডিয়া এক্সপ্রেস
  • ভিস্তারা

কলকাতা থেকে ভেলোর যেতে কত সময় লাগে

বিমান পথেও কলকাতা থেকে ভেলোর এর দূরত্ব অনেক। আকাশ পথে প্রায় 1400 কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভেলোর পৌঁছাতে হয়। অনেকে এয়ারলাইন্স কোম্পানি গুলো দীর্ঘ এ যাত্রাপথে বিরতি নিয়ে থাকে। অর্থাৎ মাঝপথে যে কোন একটি এয়ারপোর্টে বিমান ল্যান্ড করে। কিছু সময় অপেক্ষা করার পর পুনরায় ভেলোর এর উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

তবে কোনরকম যাত্রা বিরতি ছাড়া আকাশ পথে সরাসরি কলকাতা থেকে ভেলোর যেতে ২ ঘন্টা ৩০ মিনিটের মত সময় লাগে। কিন্তু আপনি যদি বিরতি নিয়ে থাকেন তাহলে সর্ব মোট পাঁচ থেকে ছয় ঘন্টার মত সময় লাগতে পারে। সুতরাং কলকাতা থেকে ভেলোর যাওয়ার পূর্বে সিদ্ধান্ত নিন আপনি কোন এয়ারলাইন্স কোম্পানির টিকিট ক্রয় করবেন।

শেষ কথা

হোক চিকিৎসা অথবা অন্য কোন উদ্দেশ্যে সব সময় আকাশ পথ বেছে নেওয়ায় বুদ্ধিমানের কাজ। কারণ খুব অল্প সময়ের মধ্যেই এত দীর্ঘ পথ পাড়ি দেওয়া সম্ভব। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনার সাথে কলকাতা থেকে ভেলোর বিমান ভাড়া কত টাকা তা জানানোর চেষ্টা করেছিল। আশা করি ইতিমধ্যেই আপনি বিমান টিকেটের মূল্যসহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন।