ইতালি সর্বনিম্ন বেতন কত ২০২৪

পশ্চিম ইউরোপের সবচেয়ে জনপ্রিয় এবং উন্নত দেশ বলা হয় ইতালি কে। ইউনিয়নভুক্ত ইতালির মুদ্রা অন্যান্য দেশের তুলনায় অনেক শক্তিশালী। প্রতি বছরেই সরকারিভাবে বিভিন্ন কাজের জন্য অন্যান্য দেশ থেকে শ্রমিক নিয়োগ করে থাকে। কারণ উন্নত প্রযুক্তির বিভিন্ন কলকারখানা তৈরি করার জন্য অসংখ্য শ্রমিক দরকার হয়। বেশিরভাগ ক্ষেত্রে বাংলাদেশের শ্রমিকরা ইতালি যাওয়ার ইচ্ছা পোষণ করে।

বিভিন্ন ধরনের শ্রমিকের কাজ রয়েছে। প্রত্যেকের কাজের ধরন অনুযায়ী বেতন নির্ধারিত হয়। কাজের অভিজ্ঞতা যদি ভালো থাকে তাহলে প্রতি মাসে বেশি টাকা বেতন উত্তোলন করা সম্ভব। এবং নতুন অবস্থায় ইতালি গেলেও ভালো টাকা বেতন উত্তোলন করা যায়। বর্তমান ইতালি সর্বনিম্ন বেতন কত এ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের পোষ্টটি সম্পূর্ণ পড়তে থাকুন।

ইতালি সর্বনিম্ন বেতন কত

মূলত কাজের ধরণ হিসাব করে ইতালিতে বেতন নির্ধারিত করা হয়। সরকারিভাবে প্রত্যেকটা কাজের জন্য আলাদাভাবে ভিন্ন সর্বনিম্ন বেতন নির্ধারিত করে দিয়েছে। কেউ যদি নতুন অবস্থায় ইতালিতে যায় তাহলে সরকারি সর্বনিম্ন বেতনের রেটে থাকে কাজ করতে হবে। এই কারণে সবাই ইতালি যাওয়ার আগে সর্বনিম্ন বেতন সম্পর্কে জানার চেষ্টা করে। বর্তমানে ইতালি গিয়ে যে কোনো কাজ শুরু করলেই সর্বনিম্ন ১৫০০ ইউরো থেকে ২ হাজার ইউরো পর্যন্ত প্রতি মাসে বেতন উত্তোলন করতে পারবেন।

ইতালিতে কোন কাজের বেতন কত

বর্তমানে ইতালিতে প্রচুর পরিমাণে কাজের চাহিদা রয়েছে। কনস্ট্রাকশন কাজ থেকে শুরু করে শ্রমিকের কাজ ড্রাইভিং এর কাজ সহ বিভিন্ন রেস্টুরেন্টের কাজের ভিন্ন ভিন্ন বেতন নির্ধারণ করা হয়। অনেকেই এখন ইতালিতে কাজের ভিসায় যাওয়ার আগে কোন কাজের কত টাকা বেতন এই তথ্যগুলো জানতে চায়। আপনাদের সুবিধার্থে ইতালিতে বিভিন্ন কাজের বেতন উল্লেখ করেছি।

  • ড্রাইভিং কাজের বেতন ৯০ হাজার টাকা থেকে ১ লাখ ২০ হাজার টাকা।
  • কন্সট্রাকশন কাজের বেতন ৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা।
  • রেস্টুরেন্ট কাজের বেতন ৭০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা।
  • কৃষি কাজের বেতন ৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা।
  • ফুড প্যাকেজিং কাজের বেতন ৬০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা।
  • কোম্পানির কাজের বেতন ৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা।
  • ক্লিনার কাজের বেতন ৫০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা।

ইতালিতে শ্রমিকদের বেতন কত

বাংলাদেশ থেকে এখন অনেক মানুষ দালাল অথবা এজেন্সির মাধ্যমে শ্রমিক ভিসা ইতালি যাচ্ছে। কারণ কাজের অভিজ্ঞতা থাকলেই খুব দ্রুত শ্রমিক ভিসা ইতালি যাওয়া যায়। প্রতিবছরের ইতালির সরকার বাংলাদেশ থেকে অনেক শ্রমিক নিয়োগ করে থাকে। শ্রমিকদেরকে কাজের অভিজ্ঞতার উপর ভিত্তি করে বেতন দেওয়া হয়। আপনি শ্রমিক ভিসা ইতালি গিয়ে বিভিন্ন কাজ করে সর্বনিম্ন ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন উত্তোলন করতে পারবেন।

ইতালির সর্বনিম্ন মজুরি কত ২০২৪

সরকারিভাবে ইতালিতে প্রত্যেকটা কাজের সর্বনিম্ন মজুরি নির্ধারিত করে দিয়েছে। প্রত্যেকেই এখন বাংলাদেশে ভালো কর্মস্থান না থাকায় উন্নত রাষ্ট্র ইতালি চলে যাচ্ছে। ইতালিতে অল্প কোন কাজ করেও ভালো টাকা মজুরি পাওয়া যায়। অনেকেই রয়েছে তারা ইতালি যাওয়ার আগে সঠিক মজুরি সম্পর্কে জানার চেষ্টা করে। বর্তমানে ইতালির সর্বনিম্ন মজুরি নির্ধারিত হয়েছে ১৫০০ ইউরো থেকে ২ হাজার ইউরো।

ইতালিতে কোন কাজের চাহিদা বেশি

ইতালিতে উল্লেখযোগ্য কিছু কাজ রয়েছে সেই কাজগুলোর চাহিদা অনেক বেশি। কাজের চাহিদা বেশি থাকলে বেতন বেশি টাকা পাওয়া যায়। এ কারণে অনেকেই ইতালি যাওয়ার আগে কোন কোন কাজের চাহিদা বেশি এ তথ্যগুলো জানতে চায়। আপনি আমাদের দেওয়া এ কাজগুলো ইতালিতে গিয়ে চাহিদা অনুযায়ী সব সময় করতে পারবেন। দেখে নিন ইতালিতে কোন কোন কাজের চাহিদা বেশি রয়েছে।

  1. ড্রাইভিং।
  2. রেস্টুরেন্ট।
  3. কৃষি কাজ।
  4. কন্সট্রাকশন।
  5. ইলেকট্রিশিয়ান।
  6. মেকানিক্যাল।
  7.  নার্স।
  8. ফুড প্যাকেজিং।
  9. হোটেল বয়।
  10. ক্লিনার।

শেষ কথা

ইতালিতে সর্বনিম্ন বেতন নির্দিষ্টভাবে নির্ধারিত নেই। তবে বেতনের ক্ষেত্র, অভিজ্ঞতা, দক্ষতা, শিল্প, এবং কাজের অবস্থানের উপর নির্ভর করে। আপনার যদি বিভিন্ন কাজের অভিজ্ঞতা থাকে তাহলে বেশি টাকা বেতন উত্তোলন করা সম্ভব। আপনাদের সুবিধার্থে আমরা এই পোষ্টের মাধ্যমে বর্তমান ইতালি সর্বনিম্ন বেতন কত এ সম্পর্কে সঠিক তথ্য উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের পোস্টটি থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পেরেছেন। ধন্যবাদ

Mohsin Khan
Mohsin Khan