হামকো ব্যাটারির দাম কত ২০২৪

বাংলাদেশের ব্যাটারি নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে হামকো ব্যাটারি ব্র্যান্ড কোম্পানি প্রথম সারিতে রয়েছে। ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি বর্তমানে অনেক জনপ্রিয় ও বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। বর্তমান বাংলাদেশে বিদ্যুতের ঘাটতি থাকায় সকলেই ব্যাটারি ব্যবহার শুরু করেছে।এছাড়া সূর্যের প্রাকৃতিক শক্তি ব্যবহার করে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ব্যাটারি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

হামকো ব্যাটারির অল্প সময় চার্জ দিয়ে অধিক সময় ব্যবহার করা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। এছাড়াও হামকো কোম্পানির ব্যাটারি নির্দিষ্ট সময় পর্যন্ত সার্ভিসিং ওয়ারেন্টি অথবা রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দেওয়া হয়। এই বিশ্বাসযোগ্য প্রসেসের জন্য অনেকেই হামকো কোম্পানির ব্যাটারি কেনার জন্য হামকো ব্যাটারির দাম সম্পর্কে জানতে চায় যা নিচে বিস্তারিত জানানো হয়েছে।

হামকো ব্যাটারির দাম

লোডশেডিং এর বিকল্প হিসেবে সোলার কিংবা আইপিএস যাই ব্যবহার করতে চান না কেন তার জন্য একটি ভালো মানের ব্যাটারি থাকা খুবই জরুরী। এই ক্ষেত্রে হামকো কোম্পানির তৈরি কৃত ব্যাটারিগুলো একধাপ এগিয়ে রয়েছে। হামকো কোম্পানির ব্যাটারিগুলো অধিক পরিমাণে লোড নিতে পারায় একটানা দীর্ঘদিন যাবত নিশ্চিন্তে ব্যবহার করা যায়।

হামকো কোম্পানির ব্যাটারিগুলো ওয়েট-লিড-এসিড প্রযুক্তি ব্যবহার করে তৈরি করায় আলাদাভাবে রক্ষণাবেক্ষণ করার প্রয়োজন পড়ে না। এছাড়াও অধিক পরিমাণে লোড করলেও এর কার্যক্ষমতা কমে যায় না। বর্তমানে হামকো কোম্পানির ব্যাটারি সর্বনিম্ন ১৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৬০-৭০ হাজার বা এর বেশি দামে বিক্রি হচ্ছে।

হামকো সোলার ব্যাটারির দাম কত

বর্তমান ডিজিটাল যুগে আমরা বিদ্যুৎ ছাড়া এক মুহূর্ত চলতে পারি না। তবে বাংলাদেশে বিদ্যুতের ঘাটতি থাকায় গরমকালে অনেক বেশি লোডশেডিং হয়ে থাকে। লোডশেডিং থেকে বাঁচতে ও রাতের অন্ধকার দূর করতে অনেকেই সোলার প্যানেল ব্যবহার করে থাকেন।

ব্যাটারি যত ভালো হবে তত বেশি সময় বিদ্যুৎ ব্যবহার করা যাবে। এই ক্ষেত্রে হামকো কোম্পানির ব্যাটারি সকলের পছন্দের শীর্ষে রয়েছে। বর্তমানে ১২ ভোল্টের ৫০ এম্পিয়ারের একটি হামকো ব্যাটারি কিনতে আনুমানিক ৭১০০ টাকা ও ১৩০ এম্পিয়ারের একটি হামকো ব্যাটারির দাম পড়বে আনুমানিক ১৪৫০০ টাকা।

হামকো আইপিএস ব্যাটারির দাম

আইপিএস মানে হল তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ প্রক্রিয়া। যতক্ষণ বিদ্যুৎ থাকবে ততক্ষণ আইপিএস তার ব্যাটারি চার্জ করতে থাকবে। এরপর লোডশেডিং হওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই আইপিএস তার ব্যাটারি থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু করে দিবে।

ব্যাটারি যত উন্নতি প্রযুক্তি দ্বারা তৈরি করা হবে তত বেশি দিন ঠিক ভাবে সার্ভিস দিতে পারবে। তাই অধিক সতর্কতার সাথে দেখেশুনে ভালো ব্যাটারি যুক্ত আইপিএস কিনতে হবে। বর্তমান বাজারে হামকো কোম্পানির ফাইভ পি এস ব্যাটারির দাম সর্বনিম্ন ১৩ হাজার টাকা থেকে আনুমানিক ১৭ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

হামকো মটোরসাইকেল ব্যাটারির দাম ২০২৪

বাইক পছন্দ করে না এমন ছেলে খুঁজে পাওয়া দায়। অনেকেরই আবার শখের বাইকের ব্যাটারি ড্যামেজ হয়ে যাওয়ার কারণে নতুন ব্যাটারি কেনার প্রয়োজন পড়ে। বাংলাদেশে হামকো কোম্পানির ব্যাটারি অনেক নাম ডাক থাকায় সকলেই তাদের শখের বাইকে হামকো কোম্পানির ব্যাটারি লাগাতে চায়।

বর্তমানে হামকো কোম্পানির মোটরসাইকেল ব্যাটারি কিনতে সর্বনিম্ন ১৫০০ থেকে ২০০০ টাকা খরচ হবে। এছাড়াও আপনি যদি ভালো মানের একটি উন্নত প্রযুক্তি দ্বারা প্রস্তুতকৃত ব্যাটারি কিনতে চান তাহলে ৪ হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত খরচ হতে পারে।

হামকো ব্যাটারির মডেল ও দাম

ব্যাটারির দাম মূলত এর মডেল ও ক্যাপাসিটির উপর নির্ভর করে থাকে। আপনার প্রয়োজন অনুযায়ী হামকো কোম্পানির ৫ অ্যাম্পিয়ার থেকে শুরু করে ২০০ এম্পিয়ার পর্যন্ত বিভিন্ন ক্যাপাসিটির ব্যাটারি বাজার থেকে ক্রয় করতে পারবেন। আপনাদের সুবিধার্থে নিচে কিছু ব্যাটারির মডেল ও দাম তুলে ধরা হলো

  • মডেলঃ Hamko 12V 55AH Solar Battery – মূল্যঃ ১০৫০০ টাকা।
  • মডেলঃ Hamko IPS Battery HPD-130 – মূল্যঃ ১৭০০০ টাকা।
  • মডেলঃ Hamko NS60L-MF 18M Silva Car Battery – মূল্যঃ ৮০০০ টাকা।
  • মডেলঃ Hamko EV-140 140Ah Easy Bike Battery – মূল্যঃ ১১০০০ টাকা।
  • মডেলঃ Hamko PCV 29 Plate Bus Battery – মূল্য ১৯৫০০ টাকা।
  • মডেলঃ Hamko Popular PCV 27 Truck Battery – মূল্য ১৮০০০ টাকা।

শেষ কথা

অন্যান্য কোম্পানির তৈরি করা ব্যাটারির তুলনায় হামকো কোম্পানির ব্যাটারি অধিক ক্ষমতা সম্পন্ন ও টেকসই হয়ে থাকে। যার কারণে অনেকেই ব্যাটারি কেনার জন্য হামকো ব্যাটারির দাম ও কোয়ালিটি সম্পর্কে জানতে চায়। আশা করছি এই পোস্ট থেকে সেই সম্পর্কে জানতে পেরেছেন।

Md Tuhin
Md Tuhin