ঢাকা টু দোহা বিমান ভাড়া কত 2024

কাতার হচ্ছে বিশ্বের অন্যতম একটি গুরুত্বপূর্ণ দেশ। যে দেশে প্রতিবছর অনেক প্রবাসী লোকজন বাংলাদেশ থেকে কাজের উদ্দেশ্যে পাড়ি জমিয়ে থাকে। কাতারের রাজধানীর নাম হচ্ছে দোহা। প্রায় প্রতিদিনই ঢাকা থেকে দোহার উদ্দেশ্যে বেশ কিছু এয়ারলাইন্স কোম্পানির বিমান চলাচল করে থাকে। এ সকল বিমানের সুযোগ সুবিধা ও বিমানের সিটের সুবিধার উপর নির্ভর করে ঢাকা টু দোহা বিমান ভাড়া নির্ধারণ করা হয়।

অনেকেই প্রথমবার ঢাকা থেকে দোহা গিয়ে থাকে। আবার অনেকেই দোহা থেকে ছুটিতে ঢাকায় এসে থাকেন। এ কারণে গুগল থেকে ঢাকা টু দোহা বিমান ভাড়া কত টাকা তা অনেক প্রবাসী ভাইয়েরা জানতে চায়। ইতোমধ্যেই আমরা জেনেছি এয়ারলাইন্স কোম্পানির উপর নির্ভর করে বিমান টিকেটের দাম ৪০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানির ইকোনোমি, বিজনেস ও ফার্স্ট ক্লাস টিকেট এর মূল্য কত এবং কিভাবে আপনি খুব সহজে ঢাকা থেকে দোহা পৌঁছাতে পারবেন তা জানানোর চেষ্টা করব। সুতরাং আপনি যদি সম্প্রতি ঢাকা থেকে দোহা অথবা দোহা থেকে ঢাকা ভ্রমণ করতে চান তাহলে এই পোস্টটির অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ঢাকা টু দোহা বিমান ভাড়া কত

কাতার এয়ারওয়েজ, বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা এয়ারলাইন্স, এবং তুর্কিশ এয়ারলাইন্স সহ আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এয়ারলাইন্স কোম্পানির বিমান প্রতিনিয়ত চলাচল করিতেছে। প্রত্যেকটি এয়ারলাইন্স কোম্পানির সিটের ধরন ও সুযোগ-সুবিধা আলাদা। এ কারণে এয়ারলাইন্স ভেদে বিমান টিকেটের দাম অনেক কম বেশি হয়ে থাকে।

কিছু কিছু কোম্পানির বিমান কোন যাত্রা বিরতি ছাড়া সরাসরি ঢাকা থেকে দোহা পৌঁছায়। এক্ষেত্রে অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় টিকিটের দাম কিছুটা বেশি হয়ে থাকে। এই ধরনের টিকেট ক্রয় করতে আপনাকে প্রায় পঞ্চাশ হাজার টাকা খরচ করতে হতে পারে। অপরদিকে কিছু কিছু এয়ারলাইন্স কোম্পানির বিমান যাত্রা পথে বিরতি নিয়ে থাকে। সেক্ষেত্রে টিকিটের দাম তুলনামূলক কিছুটা কম হয়ে থাকে। সাধারণভাবে বলতে গেলে ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকার মধ্যে আপনি ঢাকা টু দোহা বিমান টিকেট ক্রয় করতে পারবেন।

ঢাকা টু দোহা ফ্লাইট

বাংলাদেশের রাজধানী শহর ঢাকায় অবস্থিত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতিদিনই বেশ কয়েকটি এয়ারলাইন্স কোম্পানির বিমান কাতারের দোহার উদ্দেশ্যে ছেড়ে যায়। প্রতিদিন অসংখ্য যাত্রী ঢাকা থেকে দোহা ভ্রমণ করে থাকেন। এ কারণে তারা অনলাইনে বর্তমানে চালু রয়েছে এরকম ফ্লাইট গুলোর তথ্য জানতে চাই। তাই আপনাদের সাথে গুরুত্বপূর্ণ কয়েকটি এয়ারলাইন্স কোম্পানির ফ্লাইট এর তথ্য উল্লেখ করলাম।

  • কাতার এয়ারওয়েজ: ঢাকা থেকে দোহা রুটে প্রতিদিন 5টি ফ্লাইট পরিচালনা করে। ফ্লাইটের সময়কাল প্রায় 4 ঘন্টা 30 মিনিট।
  • বাংলাদেশ বিমান: ঢাকা থেকে দোহা রুটে সপ্তাহে 3টি ফ্লাইট পরিচালনা করে। ফ্লাইটের সময়কাল প্রায় 5 ঘন্টা।
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স: ঢাকা থেকে দোহা রুটে সপ্তাহে 2টি ফ্লাইট পরিচালনা করে। ফ্লাইটের সময়কাল প্রায় 5 ঘন্টা 30 মিনিট।
  • তুর্কিশ এয়ারলাইন্স: ঢাকা থেকে দোহা রুটে সপ্তাহে 4টি ফ্লাইট পরিচালনা করে। ফ্লাইটের সময়কাল প্রায় 7 ঘন্টা (ইস্তাম্বুল যাত্রাবিরতি সহ)।
  • এয়ার এরাবিয়াঃ এই এয়ারলাইন্স কোম্পানির বিমান ঢাকা থেকে দোহা পৌঁছাতে প্রায় ৯ ঘন্টার মত সময় নিয়ে থাকে।

দোহা টু ঢাকা টিকেট এর দাম

হোক দেশে কিংবা বিদেশে আপনি যদি বিমানে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে কিছু জরুরী জিনিসপত্র প্রয়োজন হবে। দেশের অভ্যন্তরে ভ্রমণের জন্য শুধুমাত্র আপনার জাতীয় পরিচয় পত্র ও বিমানের টিকিট প্রয়োজন হয়। কিন্তু বিশ্বের অন্যান্য দেশের ভ্রমন করতে হলে অবশ্যই আপনার একটি পাসপোর্ট ভিসা এবং আরো আনুষঙ্গিক কাগজপত্র প্রয়োজন হবে।

অনেকেই ঢাকা থেকে দোহা বা দোঁহা থেকে ঢাকা ভ্রমণ করে থাকে। এই ভ্রমণ করার জন্য অবশ্যই আপনাকে একটি বিমানের টিকেট ক্রয় করতে হবে। অনেকেই ঢাকা টু দোঁহা বিমান টিকেটের দাম কত তা জানেনা। বর্তমানে বেশ কয়েকটি জনপ্রিয় এয়ারলাইন্স কোম্পানির বিমান নিয়মিত ঢাকা টু দোহা চলাচল করতেছে। কোম্পানি ভেদে এ সকল বিমান টিকেটের দাম ৪০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত বা তারও বেশি হয়ে থাকে।

ঢাকা থেকে দোহা যেতে কত সময় লাগে?

যেহেতু ঢাকা থেকে দোহা পৌঁছানোর সবচেয়ে কার্যকরী উপায় হচ্ছে আকাশ পথ সুতরাং অন্যান্য পথের তুলনায় আকাশ পথের দূরত্ব অনেক কম। তবুও বিমানে আপনাকে প্রায় 4000 কিলোমিটার পথ পাড়ি দিতে হবে। দীর্ঘ এই পথ পাড়ি দিতে অবশ্যই অনেক সময় লাগার কথা। আপনি যদি ননস্টপ অর্থাৎ বিরতিবিহীন বিমানের মাধ্যমে ঢাকা থেকে দোহার যেতে চান তাহলে আনুমানিক পাশ থেকে ছয় ঘন্টা সময় লাগবে। অনেক এয়ারলাইন্স কোম্পানির বিমানগুলো যাত্রাপথে বিরতি নিয়ে থাকে। সে ক্ষেত্রে ঢাকা থেকে দোহা পৌঁছাতে আরও বেশি সময় লাগতে পারে।

দোহা বিমান টিকেট দাম কত

প্রত্যেকটি বিমানে সাধারণত তিন ধরনের সিট থাকে। সিটের সুযোগ সুবিধার উপর নির্ভর করে টিকিটের দাম গুলোও বিভিন্ন রকম হয়ে থাকে। বিমানের ইকোনমি ক্লাস টিকেটের দাম সবচেয়ে কম হয়ে থাকে এবং ফাস্ট ক্লাস সিটের টিকিটের দাম সবচেয়ে বেশি হয়ে থাকে। দোহা বিমান টিকেটের দাম ৪০ হাজার টাকা থেকে শুরু হয়ে ৬০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

  • ইকোনমি ক্লাস: ৳35,000 – ৳40,000
  • বিজনেস ক্লাস: ৳40,000 – ৳50,000
  • ফার্স্ট ক্লাস: ৳50,000 – ৳60,000

শেষ কথা

আপনি যদি একজন কাতার প্রবাসী হয়ে থাকেন তাহলে অবশ্যই বিশ্বস্ত যেকোনো এজেন্সির মাধ্যমে আপনার ঢাকা টু দোহা বিমান টিকেট ক্রয় করবেন। আপনার জানার সুবিধার্থে আজকের এই পোষ্টের মাধ্যমে ঢাকা টু দোহা বিমান ভাড়া কত টাকা তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি আপনি ৪০ হাজার টাকা থেকে শুরু করে ৬০ হাজার টাকার মধ্যেই ঢাকা থেকে দোহার বিমান টিকেট কিনতে পারবেন।

Era Tech
Era Tech

Hi, I am Hasan from Bangladesh. My several years of experience in writing dare me to write more posts about tech. Due to interest, attraction, and love, I am writing lots of articles on Eratechtips.com. You get lots of information on Eratechtips.com about tech and Telecom offers.