ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত ২০২৪

ঢাকা থেকে দিল্লি যাওয়ার বিমান ভাড়া অনেকের কাছেই একটি গুরুত্বপূর্ণ বিষয়। কারণ বাংলাদেশের ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে প্রতিনিয়ত অনেক মানুষ দিল্লি চলে যাচ্ছে। ভারতের সবচেয়ে সুপরিচিত জায়গা হলো দিল্লি। অনেকে ব্যবসা, উন্নত চিকিৎসা, পর্যটন, বা অন্য কোন কারণে আকাশ পথে নিয়মিতি দিল্লি যাওয়ার জন্য সঠিক বিমান ভাড়া জানার আগ্রহী থাকে।

প্রতিদিন ঢাকা বিমান বন্দর থেকে দিল্লি বিভিন্ন ধরনের বেশ কয়েকটি এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করে। বিমানের ধরণ অনুযায়ী খরচ নির্ভর করে। এবং ভ্রমন এর সিজনে এবং জরুরি প্রয়োজনে আর্জেন্ট দিল্লি যেতে চাইলে খরচ বেশি হবে। আমরা আলাদা ভাবে বিভিন্ন বিমানের ভাড়া উল্লেখ করেছি। বিস্তারিত ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত জানতে এই পোষ্টটি পড়তে থাকুন।

ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত

বর্তমান ঢাকা থেকে দিল্লি যাওয়ার বিমান ভাড়া খরচ কিছুটা বৃদ্ধি হয়েছে। অনেকেই এখন চিকিৎসা অথবা প্রয়োজনীয় কাজে দিল্লি যাচ্ছে। দিল্লি যাওয়ার বিভিন্ন বিমান থাকার কারণে প্রায় সারাদিনই দিল্লি যাওয়া যায়। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত বেশ কয়েকটি ফ্লাইট রয়েছে। বিমানের ক্যাটাগরি অনুযায়ী চিকিৎ সংগ্রহ করতে চাইলে খরচ কম বেশি হতে পারে। আলাদা ভাবে বিভিন্ন বিমানের নাম সহ ঢাকা থেকে দিল্লি যাওয়ার বিমান ভাড়া উল্লেখ করেছি। দেখে নিন বর্তমান বিমান ভাড়া সমূহ।

  1. বাংলাদেশ বিমান এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ১২ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৫ হাজার ৫০০ টাকা।
  2. ফ্লাই দুবাই এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ৯৪ হাজার ২০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৯৯ হাজার ৮০০ টাকা।
  3. সিঙ্গাপুর এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ৯৯ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১ লক্ষ ১০ হাজার টাকা।
  4. শ্রীলঙ্কা এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ৫১ হাজার ১০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৬০ হাজার ২০০ টাকা।
  5. এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ১৩ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৭ হাজার ২০০ টাকা।
  6. ইন্ডিগো এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ১৩ হাজার ৮০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৭ হাজার ৬০০ টাকা।
  7. বিস্তারা এয়ারলাইন্সঃ ঢাকা টু দিল্লি বিমান ভাড়া সর্বনিম্ন ১২ হাজার ৮৮ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৮ হাজার ৫০০ টাকা।

ঢাকা টু দিল্লি কোন কোন বিমান যাতায়াত করে

বেশ কয়েকটি বিমান সংস্থা রয়েছে প্রতিদিন ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হয়। অনেকেই ঢাকা বিমানবন্দর থেকে দিল্লি যাওয়ার আগে কয়টি ফ্লাইটে যাওয়া যাবে তথ্যগুলো জানার চেষ্টা করে। কারণ বিমান সংস্থান নাম জানা থাকলে যে কোন সময় সুযোগ সুবিধা অনুযায়ী আপনি টিকিট সংগ্রহ করতে পারবেন। বর্তমান ঢাকা থেকে দিল্লি রুটে যে বিমান গুলো চলাচল করে তার নাম গুলো উল্লেখ করেছি।

  • বাংলাদেশ বিমান এয়ারলাইন্স।
  • বিস্তারা এয়ারলাইন্স।
  • ইন্ডিগো এয়ারলাইন্স।
  • শ্রীলঙ্কা এয়ারলাইন্স।
  • এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্স।
  • ফ্লাই দুবাই এয়ারলাইন্স।
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া

বাংলাদেশ বিমান সংস্থার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কম খরচের মধ্যে বাংলাদেশের বিভিন্ন বিমানবন্দর এবং আন্তর্জাতিক বিভিন্ন দেশের বিমান বন্দরে যাওয়া যায়। অনেকেই এখন বাংলাদেশ এয়ারলাইন্স বিমানের সাহায্যে বিভিন্ন জায়গায় যাতায়াত করে থাকে।

কিছু মানুষ রয়েছে ঢাকা থেকে দিল্লি যাওয়ার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া খুঁজে থাকে। অর্থাৎ আপনি যদি টাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দিল্লি যেতে চান তাহলে খরচ হবে সর্বনিম্ন ১২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১৫ হাজার টাকা।

ঢাকা থেকে দিল্লি কত কিলোমিটার

বাংলাদেশ থেকে ভারতের দিল্লি পাশাপাশি দেশ হলেও নির্দিষ্ট একটি কিলোমিটার রয়েছে। প্রত্যেকেই ভ্রমণ অথবা বিভিন্ন কাজের উদ্দেশ্যে যাওয়ার আগে দিল্লি যেতে কত কিলোমিটার পথ পাড়ি দিতে হবে এই তথ্যগুলো জানার চেষ্টা করে। আবার কিছু মানুষ রয়েছে তারা ধারণা নেওয়ার জন্য ঢাকা থেকে দিল্লি দূরত্ব জানতে চায়। অর্থাৎ ঢাকা থেকে দিল্লি মোট দূরত্ব হলো ১৮২০ কিলোমিটার।

শেষ কথা

আপনারা যারা ঢাকা থেকে দিল্লি যেতে চাচ্ছেন। অনেকেই দিল্লি যাওয়ার আগে বর্তমান বিমান ভাড়া সম্পর্কে জানার চেষ্টা করে। কারণ অনেক সময় বিমানের টিকিট সংগ্রহ করতে গিয়ে প্রতারিত হতে হয়। আপনাদের সুবিধার্থে আমরা এই পোস্টে বিভিন্ন বিমানের আপডেট ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পেরেছেন। ধন্যবাদ

Mohsin Khan
Mohsin Khan