বাংলালিংক এমবি কেনার কোড ২০২৪

বাংলালিংক এমবি কেনার কোড যদি জানা না থাকে তাহলে এই পোস্টটি আপনার অনেক উপকার আসবে। কেননা আমরা এই আর্টিকেলের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করব কিভাবে বাংলালিংক এম্বি কেনার কোড ডায়াল করে ইন্টারনেট ক্রয় করা যায়।

আপনার একটি স্মার্টফোন থাকলে এবং সেখানে যদি একটি বাংলালিংক সিম ইউস করেন তাহলে অবশ্যই বাংলালিংক এমবি কেনার নিয়ম  সমপর্কে জ্ঞান থাকতে হবে। বর্তমান সময় ইন্টারনেটের যুগ তাই এই সময়ের সাথে তাল মিলিয়ে ইন্টারনেটের সাথে থাকা সকলের প্রয়োজন।

কিন্তু আমাদের মাঝে অনেকে জানেন না যে কিভাবে কম টাকায় অধিক এমবি কেনা যায়। আর এমবি কিনতে হলে এমবি কেনার কোড জানা একান্ত জরুরি কেননা কোড ডায়াল করার মাধ্যমে সহজেই ঘরে বসে ইন্টারনেট ক্রয় করা যায়।

তাছাড়াও এই পোস্টে বাংলালিংক ফ্রি এমবি কোড, বাংলালিংক ইন্টারনেট কেনার কোড, বাংলালিংক এমবি অফার কোড সহ BL এমবি প্যাকেজ সমূহ নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরব।

বাংলালিংক এমবি কেনার কোড ২০২৪

যে সব গ্রাহক বাংলালিংক সিম ব্যবহার করেন এবং সেই সিমে এমবি কেনার প্রয়োজন হয় তাহলে আজকের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

আমাদের মাঝে অনেকেই  একে অপরের সাথে জিজ্ঞাসা করে থাকি বাংলালিংক সিমে এমবি কেনার কোড কত? বা কিভাবে কম টাকায় বাংলালিংক সিমে এমবি কেনা যায়। এর উত্তর অনেকের জানেন না। তাই প্রতিনিয়ত গুগলে এই বিষয়ে সন্ধান করা হয়।

আজকের অনুচ্ছের মাধ্যমে জানতে পারবেন ২০২৪ সালের বাংলালিংক সিমের সকল এমবি কেনার কোড। যে কোড গুলো ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই ইন্টারনেট বা এমবি কেনা যায়। 

বাংলালিংক এমবি কেনার নিয়ম

বাংলালিংক এমবি কেনার নিয়ম জানা সকল বাংলালিংক গ্রাহকের উচিত। বাংলালিংক সিমে তিনটি উপায়ে এমবি কেনা যায়। যার একটি হচ্ছে

  • নির্দিষ্ট পরিমান রিচার্জের মাধ্যমে
  • বাংলালিংক অফিসিয়াল কোড ডায়াল করে
  • বিভিন্ন প্যাকেজের ইউএসএসডি কোড ডায়াল করে

Banglalink recharge point বা I top up পয়েন্টে গিয়ে ১৮, ২৭, ৩১, ৩৬, ৪১, ৪৯, ৫৮, ৬৪,৬৮, ৮৯, ৯৯, ১২৯, ১৩৯, ১৪৯, ১৬৯ ইত্যাদি টাকা রিচার্জ করলে সরাসরি আপনার বালেন্স এমবি চলে যাবে।

বাংলালিংক এমবি কেনার নিয়ম

অফিসিয়াল কোড বলে *৫০০০# অথবা *১২১# ডায়াল করে আপনার পছন্দের প্যাক সিলেক্ট করে এমবি কেনার প্রক্রিয়া সমপন্ন করুন।

বিভিন্ন প্যাকেজের ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে যে কোন প্যাক ক্রয় করা যায়। এ ক্ষেত্রে আপনাকে বিভিন্ন এমবি কোড জানতে হবে। আর এ কোড গুলো নিয়েই আজকের পোস্ট টিতে আলোচনা করব।

বাংলালিংক ২ এমবি কেনার কোড

Banglalink সিমে ২ এমবি কেনার কোড হচ্ছে *৫০০০*৫১৯# যার মেয়াদ পাবেন ১ দিন। এই প্যাক টির মুল্যে ০.৮৫ পয়সা। যে কোন গ্রাহক এই অফার নিতে পারবেন না। অবশিষ্ট এমবির পরিমান জানতে ডায়াল করুন *৫০০০*৫০০#।

বাংলালিংক ৩ এমবি কেনার কোড

৩ এমবি কেনার জন্য ডায়াল করুন *৫০০০*৫১৮# যার মেয়াদ পাবেন ১ দিন । ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#। বাংলালিংক ৩ এমবি কিনতে ১.৫ টাকা খরচ হবে।

বাংলালিংক ৯ এমবি কেনার কোড

আপনার বাংলালিংক সিমে ৯ এমবি কেনার জন্য ডায়াল করুন *৫০০০*৫১৩# ইহার মেয়াদ পাবেন ১ দিন। ৯ এমবি কিনতে মোঠ খরচ হবে ৩ টাকা ব্যালেস চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#

বাংলালিংক ১২ এমবি কেনার কোড

Banglalink ১২ এমবি কেনার কোড *৫০০০*৫২০# মেয়াদ হবে ১ দিন। খরচ হবে ৪ টাকা। অবশিষ্ট ব্যালেন্স চেক করতে *৫০০০*৫০০#।

বাংলালিংক ৩২ এমবি কেনার কোড

৩২ এমবি কেনার জন্য ডায়াল করুন *5000*529# মেয়াদ ১ দিন। বাংলালিংক ৩২ এমবি কেনার জন্য খরচ ৯ টাকা। বালেন্স চেক করতে *৫০০০*৫০০# ডায়াল করুন।

বাংলালিংক ৪৫ এমবি ১০ টাকায়

আপনার বাংলালিংক সিমে ৪৫ এমবি কেনার জন্য  *5000*543# মেয়াদ ১ দিন। প্যাকেজ মুল্য ১০ টাকা। ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#।

বাংলালিংক ৬০ এম্বি কেনার কোড

৬০ এমবি কেনার জন্য ডায়াল করুন *৫০০০*৫০২# মেয়াদ ৩ দিন। এই অফার নিতে খরচ হবে ১৫ টাকা। এমবি চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#।

বাংলালিংক ১০০ এমবি কেনার কোড

BL সিমে ১০০ এমবি কেনার জন্য ডায়াল করুন *৫০০০*৫২২#। এই অফার নিতে ২০ টাকা কেটে নিবে। মেয়াদ পাবেন ৭ দিন। অবশিষ্ট ইন্টারনেটের পরিমান চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#।

বাংলালিংক ৫০০ এমবি কেনার কোড

মোবাইলে ৫০০ এমবি কেনার কোড হচ্ছে *৫০০০*৫৮২# যার মেয়াদ হবে ১৫ দিন। বাংলালিংক ৫০০ এমবি কেনার জন্য খরচ হবে ১০০ টাকা ব্যালেন্স চেক করতে *৫০০০*৫০০#

বাংলালিংক ১ জিবি কেনার কোড

৩৬ টাকা দিয়ে বাংলালিংক ১ জিবি কেনার কোড হচ্ছে *৫০০০*৩৬# মেয়াদ ৪ দিন। ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#।

বাংলালিংক ২ জিবি কেনার কোড

Banglalink সিমে ২ জিবি কেনার কোড হচ্ছে *৫০০০*৪৯# মেয়াদ হবে ৪ দিন। এই অফারটি নিতে সকল চার্জ সহ ৪৯ টাকা খরচ হবে। অবশিষ্ট ইন্টারনেটের ব্যালেন্স চেক করতে ডায়াল *৫০০০*৫০০#।

বাংলালিংক ৩ জিবি ইন্টারনেট কেনার কোড

৩ জিবি ইন্টারনেট বাংলালিংক সিমে নিতে ডায়াল করুন *৫০০০*৭৯৯# যার মেয়াদ পাবেন ৭ দিন। এই  প্যাক কিনতে খরচ হবে ৯৯ টাকা। বালেন্স চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#।

বাংলালিংক ফ্রি এমবি কোড

Banglalink ফ্রি এমবি কোড নিয়ে যত কথা আছে এখানে আলোচনা করা হবে। আপনার সিমটী যদি ৩ জি থাকে তবে ৪ জি করার মাধ্যমে আপনি ১ জিবি ইন্টারনেট ফ্রি পেতে পারেন।বাংলালিংক  ১ জিবি ফ্রি ইন্টারনেট নিতে কিছু নিয়ম ফলো করতে হবে।

প্রথমেই *১২১# ডায়াল করতে হবে।

এরপর ৩ নং অপশন সিলেক্ট করুন

তারপর ১০ নং সিলেক্ট করুন।

সেখানে আপনার ৩ জি সিম কে ৪ জি সিমে কনভার্ট করতে ১ লিখে সেন্ড করুন।

এবার আপনার সিমে ৪ জি সিমে রুপান্তর করা হয়ে যাবে। ৪ জি পরিবারে যুক্ত হওয়ার কারনে আপনাকে ১ জিবি ইন্টারনেট ফ্রি দেওয়া হবে। 

১ জিবি ইন্টারনেট ফ্রি নিতে ডায়াল করুন *১৬৬*১১১#। যদি আপনি এই অফারের অন্তর্ভক্ত হোন তাহলে ১ জিবি এমবি ফ্রি পাবেন। আর যদি আপনি এই অফারের আওতায় না থাকেন তাহলে ইন্টারনেট ফ্রি দেওয়া হবে না।

মনে রাখা জরুরিঃ উপরের অফার গুলো সব সিমে দেওয়া হবে না। প্রতি টি অফারের কোড ডায়াল করার মাধ্যমে জেনে নিতে হবে আপনি এই অফারের আওতায় আছেন কিনা। যে সব অফার আপনার জন্য প্রযোজ্য শুধু সে অফারের কোড গুলো ডায়াল করে এমবি প্যাক একটিভ করতে পারবেন।

বাংলালিংক এমবি দেখার কোড

আপনি বাংলালিংক এমবি কেনার পর সে এমবি বা ইন্টারনেট ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়ে থাকে। বাংলালিংক এমবি দেখার কোড জানা না থাকলে ব্যালেন্স দেখা যায় না। আপনার ব্যালেন্স কি পরিমান ইন্টারনেট আছে অথবা এমবির মেয়াদ কত দিন আছে সে সমপর্কে বিস্তারিত জানা প্রয়োজন। তাই সকল বাংলালিংক গ্রাহকের উচিত নিজের বালেন্স চেক করা।

BL Sim এমবি দেখার কোড হচ্ছে *৫০০০*৫০০# অথবা মাই-বাংলালিংক আপ্স ব্যবহার করে আপনার বর্তমান এমবি ব্যালেন্স চেক করে নিতে পারেন।

শেষ কথাঃ

আশা করি এই পোস্টটি ভালভাবে পড়েছেন এবং জানতে পেরেছেন বাংলালিংক এমবি কেনার কোড সম্পর্কে। বাংলালিংক কোম্পানী প্রতিনিয়ত তাদের অফার চেঞ্জ করে থাকে। তাদের অফার চেঞ্জ করার সাথে সাথেই ইউএসএসডি কোড পরিবর্তন হয়ে যায়।

তাই আগে কোড গুলো ডায়াল করে দেখে নিতে হবে কোডগুলো সচল আছে কিনা বা এই অফার গুলো আপানার জন্য এলিজিবল কিনা। যদি আপনার জন্য প্রযোজ্য হয় তাহলে বাংলালিংক ইন্টারনেট কেনার কোড ডায়াল করে এমবি প্যাক ক্রয় করতে পারবেন।

এরপরও যদি কোন তথ্য মিসিং থাকে তবে আমাদের কে অবহিত করুন আমরা পোস্টি আপডেট করে দিব। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

Era Tech
Era Tech

Hi, I am Hasan from Bangladesh. My several years of experience in writing dare me to write more posts about tech. Due to interest, attraction, and love, I am writing lots of articles on Eratechtips.com. You get lots of information on Eratechtips.com about tech and Telecom offers.