এয়ারটেল মিনিট চেক করার কোড ২০২৪

আমরা যারা এয়ারটেল সিম ব্যবহার করি তার মধ্যে অধিকাংশ জানি না যে কিভাবে এয়ারটেল মিনিট চেক করা হয় বা কোন কোড দিয়ে মিনিট ব্যালেন্স চেক করা হয়। আপনি যদি জানেক এয়ারটেল মিনিট চেক করার সকল কোডসমূহ তাহলে মুহুর্তেই জানতে পারবেন আপনার অবশিষ্ট মিনিট।  যে সব গ্রাহক এয়ারটেল মিনিট কিনে কথা বলেন তারা মিনিট চেক করার সকল মাধ্যম সহ সকল কোড জানা জরুরি। আমরা আজ এই পোস্টটের মাধ্যমে জানিইয়ে দিবে এয়ারটেল অফার মিনিট চেক কোড এবং এয়ারটেল সিমের মিনিট অফার।

মিনিট চেক কোড জানা না থাকলে আপনাকে সব সময় অন্য কে জিজ্ঞাসা করতে হবে এয়ারটেল মিনিট চেক করার কোড টি দেন। অথবা আমার মিনিট বালেন্স একটু দেখে দেন।  এখানে এয়ারটেল সিমের সকল মিনিট চেক করার কোড দিয়ে দিব। তিনটি উপায়ে আমরা এয়ারটেল মিনিট চেক করতে পারি। একটি হচ্ছে মাই এয়ারটেল আপ্স ব্যবহার করে অপরটি কোড ডায়াল করে মিনিট বালেন্স চেক এবং সর্বশেষ উপায় টি হচ্ছে কথা বলা শেষ হলে তার নোটিফিকাশন দেখে। 

এয়ারটেল মিনিট চেক

আপনি যদি আপনার এয়ারটেল সিমে যেকোনো মিনিট প্যাকেজ ক্রয় করে থাকেন অথবা যেকোনো মিনিট প্যাকেজ ফ্রি পেয়ে থাকেন তাহলে সেটি কোডের মাধ্যমে ডায়াল করে জানতে পারবেন। এয়ারটেল মিনিট চেক কোড টি হচ্ছে *৭৭৮*০#। আপনার মোবাইলের ডায়ালিং অপশন থেকে এই কোডটি ডায়াল করার সাথে সাথেই বর্তমানে আপনার এয়ারটেল সিমে মিনিটের কোন ব্যক্তি একটিভ রয়েছে তা দেখতে পারবেন।

বর্তমান সময়ে কোড ডায়াল করা ছাড়াও আপনি আরো একটি উপায়ে এয়ারটেল মিনিট চেক করতে পারবেন। সেটি হচ্ছে এয়ারটেল আন্ড্রইড এপ্স থেকে। হ্যাঁ আপনি যদি প্লে স্টোর থেকে এয়ারটেল এর এই অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করেন এবং আপনার ব্যবহৃত airtel নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করেন তাহলে আপনার সিমের যাবতীয় সকল তথ্য খুব সহজেই পেয়ে যাবেন।

এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক কোড

আমার ধারণা কিভাবে এয়ারটেল মিনিট চেক করতে হয় সে সম্পর্কে আপনি পূর্ণাঙ্গ তথ্য জানেন না।  তাই আজকে এই পোস্টটি আপনার সামনে হাজির হয়েছে। আশা করি এই গ্যাপটা আপনার থাকবে না এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন এয়ারটেল মিনিট চেক করা কত সহজ। অর্থাৎ কোন কাজ না জানা থাকলে সে কাজটি অনেক কঠিন মনে হয়। কিন্তু সেই কাজটি যদি একবার জানা হয়ে যায় সেই কাজ আর কঠিন থাকে না।  আমরা এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক কোড করা সম্পর্কে  দুটি পদ্ধতি আলোচনা করব। একটি হচ্ছে মাই এয়ারটেল অ্যাপস ব্যবহার করে অপরটি হচ্ছে কোড ডায়াল করে।

এয়ারটেল টাকা চেক কোড

আপনি কি এয়ারটেল টাকা চেক কোড জানা নেই। কিভাবে টাকা চেক করতে হয় সে সমপর্কে জ্ঞান নেই। চলুন তাহলে জেনে নেই এয়ারটেল ব্যালেন্স চেক সমপর্কে এয়ারটেল টাকা চেক কোড হচ্ছে *৭৭৮# এটি ডায়াল করার মাধ্যমে সহজে আপনার টাকার পরিমান ও মেয়াদ জানতে পারবেন।

মাই এয়ারটেল অ্যাপস ব্যবহার করে

মাই airtel  আপস ব্যবহার করে আপনি খুব সহজেই airtel সিমের মিনিট চেক করতে পারবেন। এজন্য আপনাকে প্রথমে মাই এয়ারটেল এপ্সটী ইন্সটল করে নিন এবং সেখানে সকল তথ্য দিয়ে রিজিষ্টেশন করে নিন। এবার আপনার এপ্সের হোম পেইজে প্রবেশ করুন। সেখানে অনেক অপশন পাবেন সেখান থেকে আপনার কাঙ্খিত অপশনটি বেছে নিন অর্থাৎ মিনিট চেক করার অপশনটিতে প্রেস করুন।  মুহূর্তের মধ্যে দেখতে পারবেন আপনার সর্বশেষ মিনিট ব্যালেন্স কত রয়েছে।  আর এভাবেই অ্যাপসের সাহায্যে এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। 

কোড ডায়াল করে এয়ারটেল মিনিট চেক করার নিয়ম

ইউ এস এস ডি কোড ডায়াল করার মাধ্যমে এয়ারটেল এ মিনিট চেক করা খুব সহজ।  আপনি যদি শুধু কোডটি মনে রাখতে পারেন তাহলে এয়ারটেলে মিনিট চেক করার আর কোন ঝামেলা আপনার থাকবে না। এয়ারটেল মিনিট চেক কোডটি *৭৭৮*০#।

কোড-ডায়াল-করে-এয়ারটেল-মিনিট-চেক-করার-নিয়ম

  • প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশন সিলেক্ট করুন
  • এরপর লিখে ফেলুন  *৭৭৮*০# কোডটি 
  • এখন সেন্ড করে দিন 

এখন আপনার সামনে দেখতে পাবেন একটি ফিডব্যাক মেসেজ।  উক্ত মেসেজ এ আপনার মিনিটের পরিমাণ । অবশিষ্ট মিনিট এর মেয়াদ সহ সকল ইনফরমেশন জানতে পারবেন।

এয়ারটেল বোনাস মিনিট চেক

এয়ারটেল গ্রাহকদের অনেক সময় মিনিট বোনাস দিয়ে থাকে। সেই মিনিট চেক করার জন্য রয়েছে আলাদা কোড।  সেই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি জানতে পারবেন এয়ারটেল বোনাস মিনিট চেক সিস্টেম। আপনি যদি না জেনে থাকেন সেই কোডটি তাহলে আপনি বোনাস মিনিট চেক করতে পারবেন না।  

এয়ারটেল চেক কোড
এয়ারটেল মিনিট চেক কোড*৭৭৮*০#
এয়ারটেল বোনাস মিনিট চেক কোড*৭৭৮*২৯#

এয়ারটেল বোনাস মিনিট চেক করার জন্য আপনাকে প্রথমে ডায়াল অপশনে ক্লিক করতে হবে। সেখানে লিখতে হবে *৭৭৮*২৯# এরপর কলিং বাটনে প্রেশ করতে হবে। সাথে সাথেই আপনি জানতে পারবেন আপনার অব্যহিত বোনাস মিনিট এর পরিমান। 

এয়ারটেল বোনাস মিনিট চেক কোড*৭৭৮*২৯#

এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪

এয়ারটেল তাদের গ্রাহকদের জন্য বিভিন্ন মিনিট বান্ডেল অফার প্রোভাইড করে।  কোন গ্রাহক যদি এইসব অফার থেকে কোন বান্ডেল প্যাকেজ কিনে ফেলে।  তাহলে সেই প্যাকেজের অবশিষ্ট মিনিট দেখার প্রয়োজন হয়ে পড়ে। আর সেই মিনিট গুলো দুটি উপায়ে দেখা যায়। যার একটি হছে মাই এয়ারটেল আপ্স দিয়ে অপরটি হচ্ছে এয়ারটেল মিনিট চেক কোড ডায়াল করে। এই কোড ডায়াল করার মাধ্যমে আপনি শুধু মিনিট দেখতে পারবনে না বরং মিনিট সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারবেন। যেমন, মিনিটের পরিমান, মেয়াদের সময়সীমা, সাথে আরো মিনিট অফার দেখাবে সেখান থেকে আপনার পছন্দের মিনিট প্যাকেজ সিলেক্ট করে কিনতে পারবেন।

এয়ারটেল মিনিট চেক কোড হচ্ছে *৭৭৮*০# ইহা ডায়াল করার মাধ্যমে আপনার অবশিষ্ট মিনিটের পরিমান জানতে পারবেন।

এয়ারটেল মিনিট অফার তথ্য 

এয়ারটেল মিনিট অফারটি নেয়ার আগে কিছু তথ্য জানা থাকা জরুরী।তথ্য গুলো একজন এয়ারটেল গ্রাহকের মিনিট ক্রয় এবং ব্যবহার করা সম্পর্কে আরো আত্মবিশ্বাসে করে তুললে।

  • এয়ারটেল মিনিট অফার কেনার পূর্বে অবশ্যই আপনার ব্যালেন্সে পর্যাপ্ত পরিমাণ টাকা রাখতে হবে
  • তাছাড়া সরাসরি রিসার্চ করার মাধ্যমেও airtel মিনিট ক্রয় করা যাবে।
  • এয়ারটেল মিনিট অফার গ্রাহক কিনলে তা কোন অপারেটরে কথা বলতে পারবে।
  • সকল এয়ারটেল মিনিট অফারে ভ্যাট প্রযোজ্য।
  • আপনি চাইলে এক্টিভেশন কোড দিয়ে বা রিচার্জ করে প্যাক গুলো কিনতে পারবেন।
  • অফারের মেয়াদ শেষ হবার আগে পুনরায় একই অফার ক্রয় করলে আগের মিনিট নতুন মিনিট এর সাথে যুক্ত হবে।
  • এয়ারটেল মিনিট চেক কোড *৭৭৮*০#।
  • এয়ারটেল বোনাস  মিনিট চেক করার জন্য *৭৭৮*২৯# ডায়াল করতে হবে।

আপনাদের প্রিয় সিম অপারেটর এয়ারটেল নিয়ে এসেছে দারুন কিছু মিনিট অফার। তাই দেরি না করে এখনই অফার গুলো ক্রয় করে উপভোগ করুন এবং এয়ারটেল মিনিট চেক কোড দিয়ে মিনিট চেক করুন।

শেষ কথা

আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করেছি এয়ারটেল মিনিট চেক করার কোড সম্পর্কে। আপনি যদি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে airtel মিনিট চেক করার জন্য আর কোন ঝামেলার সম্মুখীন হতে হবে না।  আমরা দুটি উপায়ে মিনিট চেক করার পদ্ধতি সমপর্কে আলোকপাত করেছি। আপনার যদি মিনিট চেক করতে কোন ঝামেলার সম্মখীন হন তাহলে আমাদের কে জানাবেন। আমরা সঠিক তথ্য দিয়ে আপনাদেরকে সহযোগিতা করব।

Comments are closed.